fbpx
বাংলাদেশজনদুর্ভোগ

নাগালের বাইরে নিত্যপণ্যের দাম, দিশেহারা ক্রেতারা

চাল সবজি মাছ মুরগি বাজারের কোন নিত্যপণ্যের দামই নেই সহনীয় পর্যায়ে। অতি প্রয়োজনীয় এই জিনিস পত্রের ঊর্ধ্বগতি স্বস্তি দিচ্ছে না সাধারণ ক্রেতাদের মনে। দুর্মূল্যের এই বাজারে কেনাকাটা করতে এসে রিতিমত হিমসিম অবস্থা নিম্ন ও মধ্য আয়ের মানুষগুলোর। বাজার নিয়ন্ত্রণে তাই সরকারের কাছে কোঁড় জোড়ে মিনতি ভুক্তভুগি এসব মানুষের।

শীত না আসলেও বাজার ছেয়ে গেছে শীত কালীন নানা সবজিতে।এসেছে নতুন আলু, ফুলকপি বাঁধাকপি শিম মুলাসহ বেশ কিছু সবজি।পাশাপাশি রয়েছে গ্রীষ্ম কালীন সবজিও। বাজারে এত সবজি থাকার পরেও দাম এখনো নাগালের বাইরে।

সরবরাহের ঘাটতি রয়েছে জানিয়ে সবজির দাম বেশি হাঁকছেন খুচরা বিক্রেতারা। আর চড়ামুল্যে সবজি কিনতে রীতিমত নাজেহাল সাধারণ ক্রেতারা।

নিষেধাজ্ঞা শেষে বাজারের এসেছে রুপালি ইলিশ। তারপরেও মাছের দাম নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ক্রেতাদের মাঝে।মুরগির বাজার নিয়ে রীতিমত ক্ষুব্ধ সাধারণ ক্রেতারা।বিক্রেতারা বলছেন পাইকারিতে দাম বাড়ায় বাধ্য হয়ে বেশি দামে বিক্রি করছেন তারা।

এদিকে, সপ্তাহের ব্যবধানে কেজিতে ১ থেকে ২ টাকা পর্যন্ত বেড়েছে প্রায় সব ধরনের চালের দাম।এ ছাড়া গেল সপ্তাহে নির্ধারিত বাড়তি দরেই বিক্রি হচ্ছে ভোজ্য তেল।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button