fbpx
দেশবাংলাপড়াশোনাবাংলাদেশশিক্ষা

উৎসাহ-উদ্দীপনায় টিকা নিচ্ছে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা

ব্যাপক উৎসাহ এবং আনন্দের সঙ্গে করোনা ভাইরাসের টিকা নিচ্ছে শিক্ষার্থীরা।বুধবার বিভিন্ন স্কুল অ্যান্ড কলেজে এ চিত্র দেখা যায়। সরেজমিনে দেখা যায়, স্কুলের সামনে অভিভাবকসহ শিক্ষার্থীরা টিকা নেওয়ার জন্য অপেক্ষা করছেন। আবার অনেক শিক্ষার্থীকে টিকা নেওয়া শেষে বিশ্রাম নিতে দেখা যায়। এ সময় করোনা ভাইরাসের টিকা নেওয়ার জন্য শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনা লক্ষ্য করা যায়।

টিকা নেওয়া শেষে অনেক শিক্ষার্থীরা বলছেন টিকা নেওয়ার সময় একটু ভয় এবং ব্যথা পেয়েছিলাম। তবে টিকা নেওয়া হাতে এখন সামান্য ব্যথা থাকলেও ভয় লাগছে না। বরং টিকা নিতে পেরে ভালো লাগছে।

আবার অনেক শিক্ষার্থীরা বলছেন, টিকা নেওয়ার মুহূর্তে ভয়ে শরীর কাঁপছিল। তবে টিকা নেওয়ার পর এখন আর ভয় লাগছে না। টিকা নেওয়ার পর করোনা ভাইরাসের ভয়টাও কেটে গিয়েছে।

ধানমন্ডি ১৫ নম্বরে অবস্থিত কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজে মোহাম্মাদপুর, আদাবর, ধানমন্ডি, শেরেবাংলা নগর, মিরপুর, কলাবাগান এলাকার নিবন্ধিত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা টিকা নিচ্ছেন।

শিক্ষার্থীদের টিকাদান প্রসঙ্গে শিক্ষকরা বলছেন গতকাল থেকে আমাদের এখানে টিকা দেওয়া শুরু হয়েছে। স্পোর্টস ডে কিংবা অন্যান্য অ্যাকটিভিটিতে তারা যেভাবে অংশগ্রহণ করে টিকা দেওয়ার বিষয়টাও শিক্ষার্থীরা সেভাবেই লুফে নিয়েছে। শিক্ষার্থীরা ভাবছে, আমরা যদি ভ্যাকসিন নেই তাহলে স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবো।স্বাভাবিকভাবে খেলাধুলা করতে পারবো, স্কুল কলেজে যেতে পারবো, বন্ধু বান্ধবের সঙ্গে দেখা করতে পারবো। এই ভাবনায় তাদের মধ্যে টিকা নেওয়ার ক্ষেত্রে ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনা দেখা যাচ্ছে।

তিনি আরও বলেন, সকাল ৯টা থেকে আমাদের এখানে টিকা দেওয়ার কথা, তবে আমি সকাল ৮টায় এসেই দেখি টিকা নেওয়ার জন্য শিক্ষার্থীদের দীর্ঘ লাইন। বিকেল ৩টা পর্যন্ত টিকা দেওয়ার কথা থাকলেও, ৩টার পরেও অনেক শিক্ষার্থীরা টিকা নিতে এসেছে।

বাংলাটিভি/রাজ

সংশ্লিষ্ট খবর

Back to top button