fbpx
দেশবাংলাজনদুর্ভোগ

নির্মাণের ১৬ বছরেও সংস্কার না হওয়ায় বসবাস অনুপযোগী

নির্মাণের ১৬ বছরেও সংস্কার না হওয়ায়,বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে,বরিশালের সরকারী আবাসন প্রকল্পের শতাধিক বসতঘর।ভূমিহীন পরিবারের প্রায় সাতশ সদস্য বসবাস করছেন,আবাসন প্রকল্পের ঘরে। দ্রুত সময়ের মধ্যে আবাসন প্রকল্পটি সংস্কারের জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ চেয়েছেন ভূক্তভোগীরা।

বরিশালের গৌরনদী পৌর এলাকার বড় কসবা আবাসন প্রকল্পের ঘরগুলো নির্মাণের ১৬ বছর পরও সংস্কার করা হয়নি।ফলে পলিথিন দিয়েও বৃষ্টির পানি থেকে রেহাই মিলছে না প্রকল্পের শতাধিক ঘর।ইতোমধ্যে অনেক ঘরের টিনের বেড়া ও বাথরুমের চালা খসে পড়েছে।আবাসনের একমাত্র কবরস্থানটি পালরদী নদী ভাঙনের কবলে।একমাত্র মসজিদটিরও একই অবস্থা।বেহাল দশা,আবাসন কেন্দ্রে যাতায়াতের সড়কটিরও।

এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে,প্রকল্পের বাসিন্দাদের।এখানে বসবাসরত  অধিকাংশ সদস্য রিকসা-ভ্যান চালিয়ে,দিনমজুরী করে কিংবা ভ্রাম্যমান হকার হিসেবে উপার্জন করে কোনপ্রকার সংসার চালায়।ভূক্তভোগীরা জরুরি ভিত্তিতে আবাসন প্রকল্পটি সংস্কারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবী জানায়।

উদ্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা।২০০৫ সালে আবাসন প্রকল্পটি নির্মাণের পর থেকেই শতাধিক পরিবার বসবাস করে আসছেন।তাই অচিরে সংস্কার করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে এমনটি প্রত্যাশা ভুক্তভুগীদের।

ডেক্স রিপোর্ট/বাংলা টিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button