fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

ভর্তুকি বাড়ালে উন্নয়ন কর্মকান্ড ব্যহত হবে: প্রধানমন্ত্রী

ভর্তুকি দিয়ে ডিজেলের দাম কমানো সম্ভব নয় উল্লেখ করে এটা করা হলে দেশের উন্নয়ন ব্যহত হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  যুক্তরাজ্য ও ফ্রান্সে দুই সপ্তাহব্যাপী সফর নিয়ে বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এসময় ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী।
স্কটল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত জলবায়ু বিষয়ক শীর্ষ সম্মেলনে অংশগ্রহণসহ গত ৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রীর দুই সপ্তাহব্যাপী সফর নিয়ে বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। শুরুতেই সফরের বিস্তারিত তুলে ধরেন সরকার প্রধান।

পরে সম্প্রতি ডিজেলের মূল্যবৃদ্ধি এবং সাধারণ মানুষের ভোগান্তির প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রতি বছর ডিজেলে ২৩ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছেএভাবে ভর্তুকি দিলে উন্নয়ন কর্মকান্ড ব্যহত হবে বলে জানান তিনি।

এসময় কর না দেওয়া এবং কর ফাঁকি দেওয়ার প্রবণতার বিষয়টিও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

স্থানীয় নির্বাচন কেন্দ্রিক সহিংসতায় হতাহতের ঘটনা নিয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কোনো প্রাণহানি চায় না সরকার। এ ধরণের ঘটনায় জড়িতরা আওয়ামী লীগের হলেও ব্যবস্থা নেয়া হবে। এ সময় বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিষয়েও সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী।

এখন পর্যন্ত দেশের ৮ থেকে ৯ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান,এরই মধ্যে ২৫ কোটি ডোজ ভ্যাকসিন কেনা হয়েছে এবং দেশের প্রতিটি নাগরিককে ভ্যাকসিনের আওতায় আনা হবে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button