fbpx
আন্তর্জাতিকএশিয়াদুর্ঘটনা

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতের প্রতিরক্ষাপ্রধান ও তাঁর স্ত্রীসহ নিহত ১৩

ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টারে থাকা ১৪ আরোহীর ১৩ জনই মারা গেছেন। আর যিনি বেঁচে আছেন, তাঁর অবস্থা গুরুতর।

ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, আজ বুধবার দুপুর ১২টা ২০ মিনিটে তামিলনাড়ুর নীলগিরি হিলস এলাকায় কপ্টারটি বিধ্বস্ত হয়। এই কপ্টারের ১৪ আরোহীর ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেলেও বিপিন রাওয়াতের শারীরিক অবস্থা এখনো জানা যায়নি। বিপিন রাওয়াতের স্ত্রীও এই হেলিকপ্টারে ছিলেন।

দেশটির বিমানবাহিনীর হেলিকপ্টারএমআই-১৭ভি৫।কপ্টারটিতে যে ১৪ জন ছিলেন, তার মধ্যে ৫ জন ক্রু এবং বাকি ৯ জন যাত্রী।

হেলিকপ্টারে থাকা কে কে মারা গেছেন, তা এখনো প্রকাশ না করা হলেও সেখানকার পরিস্থিতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অবহিত করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এ বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার পার্লামেন্টকে জানানো হবে।

এই দুর্ঘটনা যখন ঘটে, তখন মন্ত্রিসভার বৈঠকে ছিলেন রাজনাথ সিং। কিন্তু দুর্ঘটনার খবর শোনার পর তিনি বিপিন রাওয়াতের বাড়িতে যান। এ ছাড়া ভারতের সেনাবাহিনীর প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানেও ওই বাড়িতে যান।

বিপিন রাওয়াতকে বহনকারী কপ্টারটি তামিলনাড়ুর নিকটবর্তী সুলুরের একটি বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করেছিল। তিনি রাজ্যের উরাহগামানরালামে অবস্থিত একটি ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজে যাচ্ছিলেন। এই কপ্টার বিধ্বস্ত হওয়ার প্রসঙ্গে ভারতের সেনাবাহিনীর সাবেক প্রধান জে জে সিং বলেন, যাঁদের মরদেহ উদ্ধার করা হয়েছে, তাঁদের পরিচয় শনাক্ত করা কঠিন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button