fbpx
বানিজ্য সংবাদবাংলাদেশ

সবজি বাদে বাজারে চড়া অধিকাংশ নিত্যপণ্যের দাম

সপ্তাহের ব্যবধানে বাজারে আবারো উত্তাপ ছড়াতে শুরু করেছে পেঁয়াজের দাম। কয়েক দিনের ব্যবধানে কেজিতে বেড়েছে,১৫ থেকে ২০ টাকা পর্যন্ত।শুধু পেঁয়াজ নয়,আলু রসুন আদার দামও,গেল সপ্তাহের চেয়ে বেশ চড়া।বেড়েছে সব ধরনের মাছ ও ব্রয়লার মুরগির দাম।তবে,কমতে শুরু করেছে,সবধরনের সবজির দাম।

বছরের বেশিরভাগ সময় সাধারণ ক্রেতাদের বেশ ভুগিয়েছে পেঁয়াজ।তবে নতুন পেঁয়াজ বাজারে আশায়,কমতে শুরু করেছিল রান্নার অন্যতম এই মশলার দাম। তবে,হঠাৎ করেই আবার লাগাম ছাড়াতে শুরু করেছে এর দাম। গত সপ্তাহে ৫০ থেকে ৬০ টাকা কেজি বিক্রি হওয়া পেঁয়াজের দাম বেড়ে, এখন বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা পর্যন্ত।

কেন কি কারনে বাড়ছে পেঁয়াজের দাম, তার কিছুই জানেন না খুচরা বিক্রেতারা। আর হঠাৎ করে দাম বাড়ায় ক্ষুব্ধ সাধারণ ক্রেতারা।

চলছে শুকনো মৌসুম,বাজারে মাছের সরবরাহও রয়েছে অনেকটাই স্বাভাবিক। তারপরও, গেল সপ্তাহের চেয়ে বাড়তি দামে বিক্রি হচ্ছে সব ধরনের মাছ।

তবে কিছুটা স্বস্তি ফিরেছে সবজির বাজারে।সপ্তাহের ব্যবধানে বেশিরভাগেরই দাম কমেছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত।রাজধানীর বাজারগুলোতে ব্রয়লার মুরগির দাম কিছুটা বাড়লেও,কমেছে পাকিস্তানি কক বা সোনালি মুরগির দাম।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button