fbpx
বাংলাদেশউন্নয়নসরকার

প্রযুক্তিগত অগ্রগতি এসডিজির লক্ষমাত্রা পূরণে সহায়ক হবে: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

KSRM

চতুর্থ শিল্প বিপ্লব ডিজিটাল উদ্ভাবনীর মাধ্যমে সমাজের সকল সেক্টরকে বদলে দিয়েছে। এ পরিবর্তনের সাথে সবাইকে খাপ খাইয়ে চলতে হবে। প্রযুক্তিগত এ অগ্রগতি এসডিজির লক্ষমাত্রা পূরণে সহায়ক হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের মানবিক ও সমাজবিজ্ঞান বিভাগ আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে নিবেদিতপ্রাণ। ইতোমধ্যে মেট্রোরোল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেলের কাজে শেষ পর্যায়ে। আরো অনেক মেগা প্রজেক্টের কাজ শুরু হয়েছে, যা বাংলাদেশের উন্নয়ন চিত্রকে বিশ্বের কাছে ঈর্ষনীয় করে তুলেছে।সকলের সহযোগিতায় এবারও আমরা করোনা মোকাবেলায় সফল হবো। ইতোমধ্যে প্রায় ১০কোটি মানুষকে টিকা প্রদান করা হয়েছে এবং বুষ্টার ডোজ প্রদান করা হচ্ছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ড. হাসানুল এ.হাসান ও ভাইস চ্যান্সেলর ড. কারম্যান জেড. লামাগ্না প্রমুখ।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button