fbpx
অন্যান্যআওয়ামী লীগউন্নয়নবাংলাদেশমুজিববর্ষরাজনীতি

বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলার অপচেষ্টাকারীরা আস্তাকুঁড়ে: কাদের

KSRM

১৯৭৫-এর ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধুকে মুছে ফেলতে চেয়েছিল, তারাই আজ ইতিহাস থেকে হারিয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার রাজধানীর গণগ্রন্থাগার অধিদপ্তরে হাসুমনি’র পাঠশালা আয়োজিত ‘জয় বাংলা আর্ট ক্যাম্প’ ও ‘পিতার ভাবনায় সোনার বাংলা’ শিরোনামের চিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী আরও বলেন, ‘যত দিন বাংলাদেশ থাকবে, তত দিন বঙ্গবন্ধু মানুষের হৃদয়ে থাকবেন। এ নাম মুছে ফেলার সাধ্য কারও নেই।’

এ ছাড়া চলতি বছরের জুনে পদ্মা সেতু উদ্‌বোধন করার কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিজস্ব টাকায় পদ্মা সেতু নির্মাণ করে সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন, আমরাও পারি। আর বেশি দেরি নয়, এ বছর জুনের মধ্যেই আমাদের স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্‌বোধন হবে।’

একই বছর দক্ষিণ এশিয়ায় নদীর তলদেশের একমাত্র সড়ক সুড়ঙ্গপথ বঙ্গবন্ধু টানেলের উদ্‌বোধন হবে। একই সঙ্গে তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট মেট্রোরেল এ বছরই উদ্‌বোধন হবে ইনশাআল্লাহ’, যোগ করেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী আরও বলেন, এরপরও সরকারকে যারা অপবাদ দেয়, তারা চোখে দেখে না। ওরা দিনের আলোয় রাতের অন্ধকার দেখে। এসব প্রকল্প আজ হয়ে গেছে। বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়, এটা তাদের গাত্রদাহের কারণ।

ইতিহাস থেকে যারা বঙ্গবন্ধুকে মুছে ফেলতে চেয়েছিল, তারাই আজ ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button