fbpx
অন্যান্যদেশবাংলা

কনকর্ড অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল, সম্পাদক আলমগীর

কনকর্ড রাজধানী প্রকল্প প্লট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে শাহ্ রেজাউল মাহমুদকে পুনরায় সভাপতি এবং সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক আলমগীর কুমকুমকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

রবিবার (১০ মার্চ) বিকেলে রাজধানীর ডেমরা কোনাপাড়া কনকর্ড প্রকল্প মাঠে প্লট মালিকদের এ সংগঠনটির বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। প্রায় সাড়ে পাঁচশত উপস্থিত সদস্যদের কণ্ঠভোটে শাহ্ রেজাউল মাহমুদকে সভাপতি নির্বাচিত করা হয়। পাশাপাশি তারই নেতৃত্বাধীন নুতন কমিটি ঘোষণা করেন কাউন্সিলর আলহাজ মাসুদুর রহমান মোল্লা বাবুল।

শাহ্ রেজাউল মাহমুদের সভাপতিত্বে ও আলহাজ্ব মোঃ মজিবুর রহমানের পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াত, শোক প্রস্তাব ও মোনাজাতের মাধ্যমে এ সভা শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল। সভায় স্বাগত বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মোঃ শাখাওয়াত হোসেন খন্দকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নেছার উদ্দিন আহমেদ।

এসময়ে শাহ রেজাউল মাহমুদ তার বক্তব্যে বিগত দিনে প্রকল্পের কাজের অগ্রগতি ও বিভিন্ন প্রতিবন্ধকতার বিষয় তুলে ধরেন। তিনি জানান, আগামী কয়েক মাসের মধ্যেই সকল প্রতিবন্ধকতা দুরীভূত হয়ে যাবে। রাজউকের অনুমতি, মাটি ভরাট, প্লট ডিমার্কেশন, অবশিষ্ট প্লটের রেজিস্ট্রেশন ও প্লট হস্তান্তরসহ সকল বাধা অচিরেই দূরীভূত হয়ে যাবে এবং আগামী ৬ মাসে মধ্যে প্লট মালিকরা তাদের প্লটে বাড়িঘর নির্মাণের অনুমতি লাভ করতে পারবেন।

প্রধান অতিথি বলেন, আগামী ৪ মাসের মধ্যে সকল প্রতিবন্ধকতা ও সমস্যার সমাধান করে সকল প্লটমালিক যাতে তাদের প্লট বুঝে পান, সেই চেষ্টাই করবো। এসময়ে তিনি নবনির্বাচিত কমিটিকে স্বচ্ছতা ও জবাবদিহিতার সহিত সংগঠন পরিচালনার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সংগঠন পরিচালনায় বিশেষ অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিত্ব সভাপতি শাহ্ রেজাউল মাহমুদের হাত ধরে কনকর্ড রাজধানী প্রকল্প ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অনেক দূর এগিয়ে যাবে এবং আগামী ২ বছরের মধ্যে এখানে অনেক ঘরবাড়ি উঠে যাবে বলে আমি বিশ্বাস করি। পরে প্রধান অতিথি আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলের মালা পরিয়ে বরন করে নেন।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকা-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল-এর নামও ঘোষণা করা হয়। কমিটির অন্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন খন্দকার, সহ সভাপতি- আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম, মোঃ আঃ ওয়াদুদ মনির, মোঃ আমজাদ হোসেন মোল্লা ও হারুন অর রশীদ ভূঁইয়া। সাধারণ সম্পাদক-আলমগীর কুমকুম, যুগ্ম সাধারণ সম্পাদক-মোঃ আলী হোসেন, মোঃ শফিকুল ইসলাম, এসএমএ অদুদ মাহমুদী, মোঃ মাসুদ আলম, সাংগঠনিক সম্পাদক-কাজী  মোঃ আরিফ, সহ-সাংগঠনিক সম্পাদক, একেএম সিদ্দিক উল্লাহ্, কোষাধ্যক্ষ-এস এম ওয়াহিদুজ্জামান, প্রচার সম্পাদক-খোন্দকার বেলায়েত হোসেন, সহ-প্রচার সম্পাদক-মোঃ আহসান উল্লাহ, দপ্তর সম্পাদক-মোঃ আব্দুস ছাত্তার।

এছাড়াও মহিলা বিষয়ক সম্পাদক-আডভোকেট শামসুন নাহার, ধর্ম বিষয়ক সম্পাদক-সরদার মোঃ জাকির হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক-মোঃ মজিবুর রহমান মৃধা, শিক্ষা বিষয়ক সম্পাদক-ওয়াহিদুজ্জামান বাবলু,  স্বাস্থ্য বিষয়ক সম্পাদক-মোঃ হাবিবুর রহমান, আইন বিষয়ক সম্পাদক-মোঃ ইউসুফ আলী চৌধুরী পিপিএম, সহ আইন বিষয়ক সম্পাদক-মোহাম্মদ ফিরোজ শাহ্, আপ্যায়ন সম্পাদক-মোঃ মুসা, সাংস্কৃতিক সম্পাদক-মোঃ খায়রুল আনাম খান।  কমিটির নির্বাহী সদস্যরা হলেন-অ্যাডভোকেট রাণী আক্তার, শাহ্ জামাল, মনির হোসেন রাজু, মিসেস নাজনিন চোধুরী, আতিকুজ জামান নয়ন, মোঃ শহীদুল ইসলাম ও মোঃ হারুন রশীদ।

উল্লেখ্য, নবনির্বাচিত সভাপতি শাহ্ রেজাউল মাহমুদ প্রতিষ্ঠাকাল থেকে ইতিপূর্বে ১২ বছর কনকর্ড রাজধানী প্রকল্প প্লট ওনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও গত মেয়াদের সভাপতি ছিলেন। তিনি এশিয়ান টেলিভিশনের জেনারেল ম্যানেজার ও বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক।

এসআর

সংশ্লিষ্ট খবর

Back to top button