fbpx
রাজনীতি

ভারতবিদ্বেষী রাজনৈতিক অপতৎপরতা চালাচ্ছে বিএনপি : কাদের

বিএনপি বাংলাদেশে ভারত বর্জন ও ভারতবিদ্বেষী রাজনৈতিক তৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ভারতসহ অন্য রাষ্ট্রগুলোর সঙ্গে বিরাজমান অমীমাংসিত দ্বি-পাক্ষিক বিষয়গুলোর শান্তিপূর্ণ উপায়ে সমাধান হবে। সোমবার বিকেলে গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে এসব কথা জানান তিনি। বিবৃতিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রীর ভারত সফর ছিল অত্যন্ত চমৎকার,ফলপ্রসূ ও আন্তরিকতাপূর্ণ।

এ সফরে দুদেশের সম্পর্কের অগ্রগতি ও অর্জনগুলো স্পষ্টভাবে উঠে এসেছে। যেখানে ১০টি সমঝোতা স্মারক সই হয়েছে এবং ১৩টি সুনির্দিষ্ট ঘোষণা এসেছে। তবে প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিয়মমাফিক অপপ্রচার ও মিথ্যাচারের’ নিন্দা ও প্রতিবাদও জানানো হয় হয় বিবৃতিতে।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সর্বদা দেশ ও জনগণের মর্যাদা ও স্বার্থকে অগ্রাধিকার দিয়ে সরকার পরিচালনা করেন। রাষ্ট্র পরিচালনায় অভ্যন্তরীণ ও পররাষ্ট্র যে কোনো নীতিতে তার প্রধান বিবেচ্য দেশের জনগণের স্বার্থ ও নিরাপত্তা। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফরও এর ব্যতিক্রম নয়।

তিনি আরও বলেন, তিস্তার পানিবণ্টন ছিল এ সফরের গুরুত্বপূর্ণ বিষয়। তিস্তার পানিবণ্টন নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের মধ্যে মতদ্বৈততা রয়েছে। এ সমস্যা থাকার পরও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সুস্পষ্টভাবে তিস্তার পানি সংরক্ষণ প্রকল্প বিষয়ে কারিগরি সহায়তা দল পাঠানোর ঘোষণা দিয়েছেন।

 

বাংলা টিভি / বুলবুল

সংশ্লিষ্ট খবর

Back to top button