আইন-বিচারবাংলাদেশ

উত্তরার আড়ং একদিন বন্ধ সাড়ে চার লাখ টাকা জরিমানা

 

এক সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে একই পোশাক প্রায় দ্বিগুন দাম বাড়ানোর অভিযোগে উত্তরার আড়ংয়ের শাখাকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা এবং এক দিনের জন্য বন্ধ করে  দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযান চালিয়ে এ ব্যবস্থা নেয়া হয়। উল্লেখ্য যে মোহাম্মদ ইব্রাহিম নামে এক ক্রেতা গত ২৫শে মে একটি পাঞ্জাবি ৭০০ টাকা দিয়ে কেনেন। একই পাঞ্জাবি ৩১শে মে ১৩শ টাকা দিয়ে কিনতে হয় তাকে। পরে তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করলে,তারই পরিপ্রেক্ষিতে এই অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ‘৫ দিনের ব্যবধানে ৭০০ টাকার পন্য হয়ে গেল ১৩০০ টাকা। এটি আমরা তদারকি করতে এসেছি, তাদেরকে এই ব্যাপারে জিজ্ঞেস করেছি এবং পন্যগুলোর ট্যাগে কি ধরনের কটন তা উল্লেখ নেই। এই আউটলেটকে ২৪ ঘন্টার জন্য আমরা বন্ধ রেখেছি ও সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে’।

 এদিকে আড়ং দাবি করেছে,কাপড়ের ব্যবধানের কারণে দামের ব্যবধান। এ ধরনের আরও প্রতারণার অভিযোগ পেলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close