বাংলাদেশবিনোদন

সৈকত শহর কক্সবাজারে পর্যটকদের উপচে পড়া ভিড়

 

ঈদের টানা ছুটিতে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসে লাখো পর্যটক। এসব পর্যটকের আগমনে মুখরিত পুরো সাগর তীর। বালিয়াড়ি থেকে সৈকতের লোনাজল সবখানে পর্যটকদের বাঁধ ভাঙা উচ্ছ্বাস। সৈকত শহর কক্সবাজারে পর্যটকদের উপচে পড়া ভিড়। পর্যটকের আগমনে গত এক মাসের মন্দাভাব কাটিয়ে পর্যটন সংশ্লিষ্ট সব ব্যবসায় ফিরেছে চাঙ্গাভাব। এতে দারুন খুশি সৈকত এলাকার ব্যবসায়ীরা।

গত একমাস রমজানের কারণে পর্যটক শূন্য ছিল কক্সবাজার। ফলে মন্দাভাব ছিল পর্যটন সংশ্লিষ্ট সব ব্যবসায়। কিন্তু ঈদের টানা ছুটিতে বিপুল সংখ্যক পর্যটকের আগমনে এখন চাঙাভাব সব ব্যবসায়। ফলে দারুণ খুশি সৈকত এলাকার হকার ও ব্যবসায়ীরা।

ঈদের ছুটিতে বিপুল সংখ্যক পর্যটকের সাড়া পাওয়ায় গত এক মাসের লোকসান কাটিয়ে উঠছেন বলে জানালেন হোটেল  মালিকরা । এ সময় তারা বলেন পর্যটকদের যে সাড়া দেখছি, তাতে আমরা খুশি। আর চেম্বার অব কমার্সের নেতারা বলছেন, পর্যটকদের জন্য সুযোগ সুবিধা বৃদ্ধি করা গেলে কক্সবাজারে পর্যটক আগমন আরও বাড়বে।

হোটেল মালিকদের দেয়া তথ্য মতে, ঈদের টানা ছুটিতে গত ৩ দিনে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে বেড়াতে এসেছে প্রায় ৩ লাখের বেশি পর্যটক।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close