অন্যান্যবাংলাদেশ

সৌদি আরবের ইমিগ্রেশন কার্যক্রম ঢাকাতেই

 

জটিলতা কাটিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজযাত্রীদের জেদ্দা অংশের ইমিগ্রেশন সম্পন্ন করার কার্যক্রম শুরু হয়েছে।ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন সাংবাদিকদের জানিয়েছেন সার্ভার জটিলতার কারণে প্রথমদিনের হজ ফ্লাইটের যাত্রীদের জেদ্দা অংশের ইমিগ্রেশনসম্পন্ন করা সম্ভব হয়নি। যান্ত্রিক ত্রুটি কাটিয়ে বৃহস্পতিবার রাত একটায় জেদ্দাগামী বাংলাদেশ বিমানের ৪১৯ জন যাত্রীর প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন কার্যক্রম শুরু হয়েছে।

 এ সময় তিনি জানান, মক্কা রুট ইনিশিয়েটিভের আওতায় হজ যাত্রীদের প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন কার্যক্রম শুরু হয়েছে। এখন থেকে নির্ধারিত ফ্লাইটের যাত্রীরা এই সুবিধা পেতে থাকবেন। কারিগরি জটিলতার কারনে এই কার্যক্রম খানিটা বিলম্বিত হলেও হজ ফ্লাইট সমূহ নির্ধারিত সময়ে ছেড়ে গিয়েছে এবং হজযাত্রীরা জেদ্দায় দ্রুততম সময়ে ইমিগ্রেশন সম্পন্ন করে মক্কা শরীফে পৌঁছেছেন।

হজফ্লাইট শুরুর প্রথম দিন বৃহস্পতিবারে ভোগান্তিতে পড়তে হয় হজযাত্রীদের। যদিও এ কার্যক্রমের জন্য হজযাত্রীদের ফ্লাইটের ৮ ঘণ্টা আগে রিপোর্ট করতে হয়েছিল। হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে বৃহস্পতিবার সকাল ৭টা ১০ মিনিটে ঢাকা ছাড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজফ্লাইট।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close