আন্তর্জাতিকস্লাইডার

ব্রিটেনে ভারতীয় হাইকমিশনের সামনে বিক্ষোভ, ভাঙচুর

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের এক মাস পূর্তির দিন মঙ্গলবার কয়েক হাজার বিক্ষোভকারী ভারত-অধিকৃত কাশ্মীরের জনগণের সাথে সংহতি প্রকাশ করে লন্ডনে সমাবেশ ও বিক্ষোভ করেছে। বিক্ষোভকারীরা লন্ডনে ভারতীয় হাইকমিশন ভবন লক্ষ্য করে ডিম ও টমেটো ছুড়ে মারে। এনিয়ে ব্রিটিশ সরকারের কাছে তীব্র প্রতিবাদ করেছে ভারত। ডন, জি নিউজ।

প্রতিবাদকারীরা মোদীকে হিটলারের সঙ্গে তুলনা করে। তাদের হাতে এধরণের শ্লোগানযুক্ত প্ল্যাকার্ড ছিলো। ব্রিটিশ পার্লামেন্ট স্কয়ারে পাঁচ হাজারেরও বেশি বিক্ষোভকারী একত্রিত হয়ে ভারতীয় নিরাপত্তা বাহিনীর হাতে কাশ্মীরিদের অত্যাচারের প্রতিবাদ জানাতে মিছিলে অংশ নেয়।

এছাড়াও বেশ কয়েকটি স্থানীয় ও কাশ্মীরি সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা কাশ্মীরের উপর নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে যোগ দেয়ার আহ্বান জানায়। বিক্ষোভকারীরা প্ল্যাাকার্ড ও কাশ্মীরের পতাকা হাতে মোদীকে সন্ত্রাসী বলে শ্লোগান দিতে দিতে হাই কমিশন ভবনের দিকে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ব্রিটিশ পুলিশের একটি বড় দল মোতায়েন করা হয়।

লন্ডনে জিও নিউজের সংবাদদাতা মুর্তজা আলী শাহ টুইটারে বলেন, এবারের প্রতিবাদ ছিল গত ১৫ আগস্টের বিক্ষোভের চেয়ে অনেক বড়।
উল্লেখ্য, গত ১৫ আগষ্ট কাশ্মীর ইস্যুতে লন্ডনস্থ ভারতীয় হাই কমিশনের সামনে হাজারো লোক জড়ো হয়ে বিক্ষোভ করে। ওই সময় বিক্ষোভকারীরা ‘কাশ্মীর জ্বলছে, ফ্রি কাশ্মীর, মোদী চা তৈরি কর, যুদ্ধ নয়’ স্লোগান দিতে থাকে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close