অন্যান্যবাংলাদেশ

ডেঙ্গুর প্রকোপ কমলেও ঢিলেমি না করার পরামর্শ চিকিৎসকদের

দেশের বিভিন্নস্থানে কমেছে ডেঙ্গুর প্রকোপ। হাসপাতালগুলোতে কমতে শুরু করেছে রোগী ভর্তির সংখ্যা। এতে স্বস্তি ফিরছে চিকিৎসক ও সাধারণ মানুষের মাঝে। সচেতনতা বাড়ায় এবং সরকারের নানামুখী পদক্ষেপের কারণেই ডেঙ্গুর প্রকোপ কমছে বলে মনে করেন হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ডেঙ্গুর প্রকোপ কমলেও সচেতনতা আর সতর্কতা ব্যাপারে ঢিলেমি না করার পরামর্শ চিকিৎসকদের।

গত ২৪ ঘন্টায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে নতুন ৯ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে এই দুটি হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিক ও স্বাস্থ্য কমপ্লেক্সে ৪১জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। পিরোজপুরেও কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা, গত ২৪ ঘন্টায় বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৮ জন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মাদারীপুর জেলায় ৮ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছে প্রায় ৫শ, এখনো অর্ধশতাধিক রোগী জেলার ৪টি হাসপাতালে ভর্তি রয়েছে।, তবে চিকিৎসায় নেই তেমন কোন ব্যবস্থা।

সংশ্লিষ্ট চিকিৎসকরা বলছেন, চিকিৎসক, নার্স ও প্যাথলজিস্টরা নিরলস পরিশ্রম করলেও পর্যাপ্ত মেশিনারিজ ও সুযোগ সুবিধা না থাকায় প্রয়োজনীয় চিকিৎসা দেয়া যাচ্ছে না।

এছাড়াও, চাঁদপুর,ঝিনাইদহ ও শরীয়তপুরসহ দেশের বিভিন্নস্থানে কমেছে ডেঙ্গুর প্রকোপ।

বাংলাটিভি/ সৌরভ নূর

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close