fbpx
আইন-বিচারবাংলাদেশ

জিসানের পর এবার সম্রাট

সৌরভ নূর : ক্যাসিনো ব্যবসায়ীদের ‘গডফাদার’ হিসেবে পরিচিত ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের নাম বার বার উঠে আসলেও এতদিন ধরাছোঁয়ার বাইরে ছিলেন তিনি। ক্যাসিনোবিরোধী অভিযানে ২১ দিন পার হওয়ার পর র‌্যাবের হাতে আটক হয়েছেন তিনি।

রোববার ভোরে সহযোগী আরমানসহ কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাটকে গ্রেফতার করা হয়।

কুমিল্লার কুঞ্জুশ্রীপুর গ্রামের এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন সম্রাট। যে বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয় সেই বাড়িটি ফেনী পৌরসভার মেয়র আলাউদ্দিনের ভগ্নীপতি পরিবহন ব্যবসায়ী মনির চৌধুরীর। মনির চৌধুরী সম্রাটের আত্মীয়।

গত ১৮ সেপ্টেম্বর শুরু হওয়া র‌্যাবের অভিযানে আটক হন যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। এরপর ধরা পড়েন আরেক যুবলীগ নেতা জি কে শামীম। তারা দু’জনই অবৈধ আয়ের ভাগ দিতেন সম্রাটকে। তারা গ্রেফতার হওয়ার পর জিজ্ঞাসাবাদে সম্রাটের অবৈধ ক্যাসিনো সাম্রাজ্য নিয়ে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে।

এরপর কিছুদিন কাকরাইলের ভূঁইয়া ম্যানশনে শতাধিক যুবলীগ কর্মী তাকে পাহারা দিয়ে রাখছিলেন। কিন্তু চোখে ধূলো দিয়ে সেখান থেকে গোপনে অন্য স্থানে পালিয়ে যান সম্রাট। এরপরেই তার অবস্থান নিয়ে রহস্যের সৃষ্টি হয়। সম্রাটের দেশত্যাগে নিষেধাজ্ঞাসংক্রান্ত একটি আদেশ দেশের বিমানবন্দর ও স্থলবন্দরগুলোতেও পাঠানো হয়। একইসঙ্গে তারা ব্যাংক হিসাবও জব্দ করা হয়।

ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে ঢাকা মহানগরীতে চাঁদাবাজি, টেন্ডারবাজি, মাদক ব্যবসা ও অবৈধ ক্যাসিনো ব্যবসাসহ আরও অনেক অভিযোগ রয়েছে। গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন বলছে, রাজধানীর প্রায় সব ক্যাসিনো চলতো সম্রাটের ইশারায়।

এর আগে ৩ অক্টোবর দীর্ঘ ১৩ বছর পলাতক থাকার পর তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জিসান আহমেদকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে গ্রেফতার করেছে দুবাই পুলিশের সহযোগিতায় বাংলাদেশ পুলিশ সদর দফতরের এনসিবি শাখা ও এনসিবি (ইন্টারপোল)।

সংশ্লিষ্ট খবর

Back to top button