অন্যান্যবাংলাদেশ

বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ, অভিযুক্তরা সাময়িক বহিষ্কার

বুয়েটে দলীয় ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাইফুল ইসলাম। নিজ ক্ষমতাবলে ভিসি এই শুক্রবার বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে এক সভায় এই ঘোষণা দেন। এর আগে বুধবার শিক্ষার্থীরা ১০ দফা দাবি উত্থাপন করে মেনে না নেওয়া পর্যন্ত অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধের ঘোষণা দেয়া হয়।

সংলাপে ভিসি বলেন, ‘সরকার দলীয় ছাত্র সংগঠনের কমিটি বিলুপ্তি করতে বলা হয়েছে। এখন ভয় পাওয়ার কিছু নেই, সবাই সাধারণ ছাত্র। যদি কেউ গোপনে ছাত্র রাজনীতি করে তাহলে বোর্ড অব ডিসিপ্লিনের মাধ্যমে তাকে শাস্তি প্রদান করা হবে’

শুক্রবার বেলা সাড়ে ৫টায় বুয়েট অডিটোরিয়ামে এই সংলাপ শুরু হয়। আবরারের খুনিদের ফাঁসিসহ শিক্ষার্থীদের ১০ দফা দাবি নিয়ে শুধু বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের (১৫ তম, ১৬ তম, ১৭ তম ও ১৮ তম ব্যাচ) উপাচার্যের সঙ্গে এই আলোচনায় অংশ নেয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি আবরার হত্যাকাণ্ডের এজাহারভুক্ত ১৯ আসামিকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানান এবং চূড়ান্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে মন্তব্য করেন।

এছাড়া  এছাড়া আবরার হত্যাকাণ্ডে দায়ের করা মামলার যাবতীয় খরচ বিশ্ববিদ্যালয় থেকে বহন করা হবে বলে বুয়েটের ভিসি ঘোষণা দেন।

 সৌরভ নূর/বাংলাটিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close