দেশবাংলা

৯টি গ্রামের ভরসা ১শ ২০ ফুট লম্বা বাঁশের সাঁকো

স্বাধীনতার ৪৮ বছরে দেশের অনেক উন্নয়ন হলেও পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের কামারডাংগা-চরপাড়া সংলগ্ন শাহরুল্লাহপুর খালের দুপাড়ের যাতায়াত ব্যবস্থার কোন উন্নয়ন। এখনো বাঁশের সাঁকো আর কাঁচা রাস্তাই এলাকাবাসির ভরসা। এই বাঁশের সাঁকো দিয়ে চলাচল করে ৯ গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ। স্বাধীনতার পর অনেক জনপ্রতিনিধি আশ্বাস দিলেও ভোটের পর আর মনে রাখেননা কেউ।

পাবনা সদর উপজেলার সাদুল্লাহপুর ইউনিয়নের শাহরুল্লাহপুর খালের ওপর ব্রীজ না থাকায় কামার ডাংগা, ঢালিপাড়া, মোল্লাপাড়া, চর পাড়াসহ ৯টি গ্রামের মানুষ যোগাযোগের ভরসা ১শ ২০ ফুট লম্বা বাঁশের সাঁকো। প্রতিবছর চাঁদা তুলে সাঁকোটি তৈরি ও মেরামত করেন স্থানীয়রা।

ব্রীজ না থাকায় কেউ অসুস্থ্য হয়ে পড়লে প্রায় ৭-১০ কিলোমিটার ঘুরে হাসপাতালে নিতে হয়। শিক্ষার্থীসহ বিভিন্ন পেশাজীবীরা জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো দিয়ে যাতায়াত করে। এছাড়া জরুরী প্রয়োজনে ফায়ার সার্ভিসের সেবা থেকেও বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী।

খালের দু’পাড়ের মানুষের বিভিন্ন সমস্যা ও দূর্ঘটনার কথা তুলে ধরে দ্রুত ব্রিজ নির্মাণের দাবী জানান এলাকাবাসী। এদিকে উদ্ধর্তন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে ব্রিজ নির্মাণের আশ্বাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন।

ব্রিজটি নির্মাণ হলে যাতায়াত ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি, এলাকার আর্থ সামাজিক অবস্থার প্রসার ঘটবে। তাই ব্রীজটি নির্মাণে সরকারের সু-দৃষ্টি চেয়েছেন এলাকাবাসী।

এস এম আলম, পাবনা প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close