অন্যান্যবাংলাদেশ

শিক্ষার্থীদের ৫ দাবি মেনে নিয়েছে বুয়েট প্রশাসন

আবরার হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের দেয়া ৫ দাবি মেনে নিয়েছে বুয়েট প্রশাসন। শনিবার বুয়েট প্রশাসনের এক নোটিশে এ তথ্য জানানো হয়।

এর আগে ১১ অক্টোবর বিকেলে বুয়েটের অডিটোরিয়ামে উপাচার্যের সঙ্গে বৈঠকের পর শিক্ষার্থীরা তাদের ১০টি দাবির মধ্যে এখনই বাস্তবায়নের জন্য পাঁচ দফা দাবি তুলে ধরেন। এরই প্রেক্ষিতে বুয়েট প্রশাসন এই নোটিশ জানায়।

এ প্রসঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ভিসি স্যারের অনুরোধ ও সারা দেশের ভর্তিচ্ছুদের কথা চিন্তা করে আমরা এখনই বাস্তবায়নযোগ্য পাঁচ দফা দাবির শর্ত দিয়েছি। তবে ১০ দফা দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

শিক্ষার্থীরা আরও বলেন, আগামীতে বুয়েটে যেসব শিক্ষার্থীরা আসবে, তারা একটি অসুস্থ অ্যাক্যাডেমিক কালচারের অংশ হোক আমরা সেটা চাই না। তবে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ১৪ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা অনেকটা অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

গত ৬ অক্টোবর মধ্যরাতে বুয়েটের শেরে-ই-বাংলা হলের দ্বিতীয় তলা থেকে নিহত আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল। পরে তাকে পিটিয়ে হত্যার প্রমাণ মেলে। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন।

 সৌরভ নূর, ডেস্ক নিউজ 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close