বিশ্ববাংলা

দেশীয় প্রবাসীদের সহায়তা দিতে বাংলাদেশি ট্রাভেল এলএলসি

দেশীয় প্রবাসীদের বিমানের টিকিট, ট্রানজিট ও ভিজিট ভিসায় সূলভে সর্বোচ্চ সহায়তা দিতে, আবুধাবির বানিয়াছে বাংলাদেশি মালিকানাধীন এমবিয়েন্ট ট্রাভেল এলএলসির উদ্বোধন করা হয়েছে। এসময়, দেশটিতে অন্তত অভ্যন্তরিন বন্ধ ভিসা পরিবর্তনের সুযোগ চালু করতে, সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রবাসী ব্যবসায়ীরা।

সংযুক্ত আরব আমিরাতে ভিসা বন্ধ থাকা সত্ত্বেও রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি করতে নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলছেন বাংলাদেশিরা। এরই ধারাবাহিকতায় আবুধাবির বানিয়াছে বাংলাদেশী মালিকানাধীন এমবিয়েন্ট ট্রাভেল এলএলসির উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার ফিতা কেটে প্রতিষ্ঠানটির  উদ্বোধন করেন স্থানীয় স্পন্সর হাসান সালেম আলযাবী।

উদ্বোধনকালে, প্রতিষ্ঠানটির মালিক সেলিম উদ্দিন, ব্যবস্থাপক নাদিয়া আকতার আইরিন, ব্যবসায়ী মোহাম্মদ নাজিম, সাংবাদিক এম আবদুল মন্নান ও ব্যবসায়ী মোহাম্মদ ইসহাকসহ কমিউনিটির ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। শুধু অর্থ নয়,প্রবাসীদের সূলভে উত্তম সেবা দেয়া অন্যতম লক্ষ বলে জানান প্রতিষ্ঠানের সাথে জড়িত সংশ্লিষ্টরা।

দেশটিতে আট বছর ধরে বন্ধ থাকা ভিসা ও ভিসা পরিবর্তনের সুযোগ চালু হলে এ ধরনের হাজার হাজার ক্ষূদ্র ব্যবসা চালু করা সম্ভব বলে জানান ব্যবসায়ীরা।

কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করে ভিসা পরিবর্তনের সুযোগ চালু করা সম্ভব বলে মনে করেন  বাংলাদেশি ব্যবসায়ীরা।

 আবদুল মান্নান, সংযুক্ত আরব আমিরাত

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close