অন্যান্যরাজনীতি

পেঁয়াজের নতুন নাম দেয়া উচিত ‘উন্নয়ন’ ফল’

‘কয়েকদিন পর মানুষ সিন্দুকে রেখে দিবে, উপহার হিসেবে দিবে, ছবি তুলে রাখবে আর তারপর পদ্মা সেতুতে দাঁড়িয়ে দুই হাতে দুটা পেঁয়াজ নিয়ে উন্নয়ন দেখবে ……পেটে লাথির উন্নয়ন…পেঁয়াজের নতুন নাম দেয়া উচিত ‘উন্নয়ন’ ফল’। এক ফেসবুক স্ট্যাটাসে আন্দালিব রহমান পার্থ এ কথা বলেন। (স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হয়েছে)

লাফিয়ে লাফিয়ে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে বৃহস্পতিবার রাতে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান ও ভোলা-১ আসনের সাবেক সংসদ সদস্য আন্দালিব রহমান পার্থ তার ভেরিফায়েড ফেসবুক পেজে এসব কথা লেখেন।

রাজনীতির মাঠে বসে নেই বিরোধী দলীয় নেতারাও। তারাও কোনো বক্তব্যে অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমে পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে দিচ্ছেন বিবৃতি।

প্রসঙ্গত, সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি ১০০ টাকা বেড়ে, বুধ-বৃহস্পতিবারে ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হওয়া পেঁয়াজ শুক্রবারের বাজারে বিক্রি হচ্ছে ২৪০ টাকায়! ২৯ সেম্টেম্বর থেকে ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়।

দেশটির বাণিজ্য মন্ত্রণালয় নিজেদের রফতানি নীতি সংশোধন করে পেঁয়াজকে রফতানি নিষিদ্ধ পণ্যের তালিকায় ঢুকিয়েছে। এর পর থেকে বাংলাদেশের বাজারে বাড়তে থাকে পেঁয়াজের দাম। বর্তমানে খুচরা বাজারে পেঁয়াজের দাম ২০০ টাকায় ঠেকেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button