অন্যান্যরাজনীতি

‘জাতীয় বীর’ হিসেবে হাজির করতে গিয়ে ভিপি নুরু আজ ‘জাতীয় বেইমান’

নিজেকে ‘জাতীয় বীর’ হিসেবে হাজির করতে গিয়ে ভিপি নুরুল আজ ‘জাতীয় বেইমানে’ পরিণত হয়েছেন বলে মন্তব্য করেছেন ডাকসুর সদস্য রাকিবুল হাসান।

রোববার দুপুরে ডাকসুর সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের ডাকসু প্রতিনিধিরা নুরুলের পদত্যাগের দাবি জানান। ডাকসুর ভিপি নুরুল হকের ‘টেন্ডারবাজি, তদবির–বাণিজ্য ও অনৈতিক অর্থ লেনদেনের’ প্রতিবাদে নিন্দাজ্ঞাপন, ভিপি পদ থেকে নুরুলকে পদত্যাগের আহ্বান ও সংশ্লিষ্ট বিষয়ে বক্তব্য জানাতে সংবাদ সম্মেলন করে।

সংবাদ সম্মেলনে ডাকসুর ভিপি পদ থেকে নুরুলের পদত্যাগ দাবি করেছেন দুর্নীতির অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ হারানো ডাকসুর জিএস (সাধারণ সম্পাদক) গোলাম রাব্বানীসহ ২৩ জন ছাত্র-প্রতিনিধি। ভিপি নুরুল হকের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগে ‘লজ্জিত’ ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) প্রতিনিধিরা।

এ সময় এসময় ডাকসুর জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ হারানো গোলাম রাব্বানী নুরুলের একটি ভিডিও সাংবাদিকদের দেখান সেখানে, ডাকসুর সদস্য তিলোত্তমা শিকদারকে নুরুল বলছেন, ‘ডাকসু ভিপির জন্য মাত্র ১৩ কোটি টাকা কোনো বিষয় নয়। কত ১৩ কোটি টাকা আসবে-যাবে!’ রাব্বানী বলেন, ‘যে–কারও নামে অভিযোগ উঠতে পারে। অভিযোগ নিয়ে আমাদের কথা নেই। নুরুলের ক্ষেত্রে আমরা যেহেতু কিছু দালিলিক প্রমাণ পেয়েছি, তার নিরপেক্ষ তদন্ত করা হোক।’

গোলাম রাব্বানী আরও বলেন, ‘ডাকসুর সর্বোচ্চ পদ যেটি, ভিপি পদ, নুরুল হক সেটিকে স্পষ্টভাবেই বিতর্কিত ও কলঙ্কিত করেছেন। আমরা তার প্রমাণও পেয়েছি তাঁর অডিও ফোনালাপ, ভাইরাল হওয়া ভিডিও। আমরা ডাকসু পরিবার এই অপকর্মের দায়ভার নিতে রাজি নই। আমাদের আহ্বান, ডাকসুর ভিপি পদকে আর বিতর্কিত না করে নুরুল যেন অনতিবিলম্বে পদত্যাগ করেন।

তিনি যদি পদত্যাগ না করেন, আমরা ডাকসুর সভাপতির প্রতি আহ্বান জানাই, নৈতিক স্খলনের কারণে তিনি যেন নুরুলকে ডাকসুর ভিপি পদ থেকে বহিষ্কার করেন।’

এদিকে, ভিপি নুরুল প্রথম থেকে দাবি করে আসছেন, তাঁর কথোপকথনের একটি অডিও ক্লিপের খণ্ডিতাংশ বিকৃতভাবে প্রচার করে তা ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। এর ফলে তাঁর সম্মানহানি ও জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে স্বেচ্ছায় ডাকসু থেকে পদত্যাগ করবেন বলেও ঘোষণা দিয়েছেন নুরুল।

প্রসঙ্গত, গত মঙ্গলবার থেকে বিভিন্ন গণমাধ্যমে ডাকসু ভিপি নুরুল হকের সঙ্গে মুঠোফোনে দুজন ব্যক্তির কথোপকথনের অডিও প্রচারিত হয়। অডিওর ভিত্তিতে সংবাদ প্রকাশিত হয়, ভিপি নুরুল দুর্নীতি করেছেন বলে অভিযোগ ওঠেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close