প্রধানমন্ত্রীবাংলাদেশ

‘সরকারের ধারাবাহিকতা থাকায় প্রকল্পের বাস্তবায়ন দ্রুত হচ্ছে’

পদ্মা মূল সেতু নির্মাণকাজ ৮৫.৫০ ভাগ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৬.৫০ ভাগ শেষ হয়েছে। রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ফার্স্ট ট্র্যাক প্রজেক্ট মনিটরিং কমিটির সভায় এ তথ্য জানানো হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকারের ধারাবাহিকতা থাকায় মানসম্মতভাবে এসব প্রকল্পের বাস্তবায়ন সম্পন্ন হচ্ছে।

সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জনগুরুত্বপূর্ণ এবং বড় প্রকল্প দ্রুত বাস্তবায়নে গঠিত মনিটরিং কমিটির পঞ্চম সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে পদ্মা মূল সেতু নির্মাণকাজ ৮৫ দশমিক ৫০ ভাগ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৬ দশমিক ৫০ ভাগ শেষ হয়েছে বলে প্রধানমন্ত্রীকে জানানো হয়।

এসময় প্রধানমন্ত্রী বলেন, বৃহৎ এ অবকাঠামোর পাশাপাশি জনস্বার্থে গৃহিত অন্যান্য প্রকল্পগুলো বাস্তবায়নেও যথেষ্ট অগ্রগতি হয়েছে। পদ্মাসেতু দৃশ্যমান হওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, পদ্মা সেতু নির্মাণের জন্য নদী শাসন করে তাকে ছোট করতে দেয়া হয়নি।

বর্তমানে পদ্মা বহুমুখি সেতু নির্মাণ প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ, মহেশখালী-মাতারবাড়ি সমন্বিত উন্নয়ন কার্যক্রমসহ মোট ১০টি উন্নয়ন প্রকল্প ফার্স্টট্র্যাক প্রজেক্টভুক্ত।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close