প্রধানমন্ত্রীবাংলাদেশ

‘দেশকে উচ্চমর্যাদায় নিয়ে যাওয়াই সরকারের লক্ষ্য’

দেশের মানুষ যাতে প্রযুক্তি জ্ঞানসম্পন্ন আধুনিক শিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠতে পারে, সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, ই-পাসপোর্ট বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে, দেশকে উচ্চমর্যাদায় নিয়ে যাওয়াই এ সরকারের লক্ষ্য বলেও জানান তিনি। এ সময়, এ প্রকল্পের মাধ্যমে বাংলাদেশ আরও একধাপ এগিয়ে গেল বলেও দাবি করেন প্রধানমন্ত্রী।

সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে তিনি বলেন, মুজিববর্ষে ই-পাসপোর্ট জাতির জন্য একটি উপহার।

বাংলাদেশের জনগণের হাতে ই-পাসপোর্ট পৌঁছে দেয়ার মাধ্যমে জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে আরও একটি মাইলফলক স্পর্শ করা হলো। প্রধানমন্ত্রী বলেন, আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন শিক্ষিত জাতি হিসেবে বাংলাদেশ যেন গড়ে উঠতে পারে, সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশকে উচ্চমর্যাদায় নিয়ে যাওয়াই তাদের লক্ষ্য।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তার ই-পাসপোর্টটি তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এটি চালুর ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের ১১৯তম দেশ এবং দক্ষিণ এশিয়ায় প্রথম। যা বহির্বিশ্বে বাংলাদেশি পাসপোর্টের গ্রহণযোগ্যতা বাড়াবে এবং বিদেশভ্রমণ ও ইমিগ্রেশন প্রক্রিয়া সহজ হবে।

আসাদ রিয়েল, বাংলা টিভি, ঢাকা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close