বিশ্ববাংলা

কাতারে যানজট ব্যবস্থাপনা সম্পর্কিত প্রথম কর্মশালা

কাতারে ফিফা বিশ্বকাপ ২০২২ আয়োজন এবং কাতারের ভিশন-২০৩০ কে সামনে রেখে, রাজধানী দোহাকে বিশ্বমানের নগরী হিসেবে প্রতিষ্ঠা করতে জাতীয় ট্র্যাফিক সুরক্ষা কমিটি এবং গণপূর্ত কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে, যানজট ব্যবস্থাপনা সম্পর্কিত প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় একটি হোটেলের হলরুমে কাতারের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং জাতীয় ট্র্যাফিক সেফটি কমিটির চেয়ারম্যান এইচই আবদুল্লাহ বিন নাসের বিন খলিফা আল থানির পৃষ্ঠপোষকতায়, জাতীয় ট্র্যাফিক যানজট পরিচালনার প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ডঃ ইব্রাহিম সালেহ আল-নুয়িমী তাঁর বক্তব্যে বলেন, ক্রমবর্ধমান জনসংখ্যার ঘনত্বের ফলে যানবাহনের সংখ্যা বৃদ্ধির কারণে, ট্রাফিক যানজট আজ একটি অন্যতম গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ। ওয়ার্কগ্রুপগুলোর মধ্যে ট্র্যাফিক কনজেশন ওয়ার্কিং গ্রুপকে প্রশাসনের নেতৃত্ব দেয়ার পাশাপাশি, স্পিড ম্যানেজমেন্ট গ্রুপ,পথচারী গ্রুপ এবং ঘটনা তদন্ত গ্রুপ অন্তর্ভুক্ত রয়েছে।

গণপূর্ত কর্তৃপক্ষের প্রকল্প বিষয়ক পরিচালক ইউসুফ আল-ইমাদী বলেন, কাতার জাতীয় দৃষ্টিভঙ্গি ২০৩০ এর লক্ষ্য, দেশটিকে উন্নত দেশগুলির মধ্যে স্থানান্তর করা এবং জাতীয় সড়ক নিরাপদ দেশে রুপান্তর করা।

দিনব্যাপী এই আয়োজনে বাংলাদেশ কমিউনিটি ও কাতারে দায়িত্বরত বাংলাদেশি গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button