আওয়ামী লীগরাজনীতি

‘প্রশ্ন ফাঁসের গুজবে কান দেবেন না’

সোমবার থেকে সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা চলাকালে কোনো ধরনের কর্মসূচি না দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার সকালে রাজধানীর তেজগাঁও সরকারি বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এসব  কথা বলেন তিনি।

এ সময়, প্রশ্ন ফাঁসের বিষয়ে কোন ধরনের গুজবে কান না দেয়ার পরামর্শ দেন শিক্ষামন্ত্রী। চলতি বছর দেশের ৩ হাজার ৫১২টি কেন্দ্রে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী।

সকালে রাজধানীর তেজগাঁও সরকারি বালিকা বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময়, এসএসসি ও সমমান পরীক্ষায় রাজনৈতিক কোনো প্রভাব পড়বে না বলে জানান, শিক্ষামন্ত্রী দীপু মনি।

প্রশ্নফাঁসে গোয়েন্দা সংস্থা যথেষ্ট সতর্ক রয়েছে জানিয়ে কেউ যাতে প্রশ্ন ফাঁস করতে না পারে, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।  এ সময়, অভিবাবক ও শিক্ষার্থীদের গুজবে কান না দেয়ার পরামর্শও দেন শিক্ষামন্ত্রী।

এ বছর ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য তা পেছানো হয়। সারাদেশে একযোগে শুরু হওয়া এ এসএসসি ও সমমানের পরীক্ষা চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত।

সংশ্লিষ্ট খবর

Back to top button