আওয়ামী লীগরাজনীতি

‘ভোটের রাজনীতিতে জনগণের অনীহা গণতন্ত্রের জন্য সুখকর নয়’

ভোটের রাজনীতিতে জনগণের অনীহা গণতন্ত্রের জন্য সুখকর নয়, বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে, সিটি নির্বাচনে ইভিএম নিয়ে অপপ্রচারও এ অনীহার একটি প্রভাবক ছিলো বলেও মনে করেন তিনি।

অন্যদিকে, দল ঐক্যবদ্ধ ছিল বলেই সিটি নির্বাচনে জয় সম্ভব হয়েছে বলে জানিয়েছেন, তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ। মঙ্গলবার সকালে রাজধানীতে আলাদা অনুষ্ঠানে তাঁরা এসব কথা বলেন।

সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে সকালে সচিবালয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি প্রসঙ্গে এ নেতা বলেন, আওয়ামী লীগের যেমন জনপ্রিয়তা সে হিসেবে নির্বাচনী কেন্দ্রে আরো বেশি ভোটার থাকার প্রত্যাশা ছিলো।

তবে, ভোটার হার কম থাকার জন্য পরিবহন সংকট এবং ওয়ার্ড পর্যায়ে সাংগঠনিক দুর্বলতাও এর জন্য দ্বায়ী হতে পারে বলে মনে করেন। তিনি বলেন, এছাড়া ভোটের জন্য জনমনে অনীহার আরো একটি কারণ হতে পারে, নির্বাচনের আগে ইভিএমে ভোট প্রক্রিয়া নিয়ে বিভিন্ন মহলের অপপ্রচার।

অন্যদিকে, সকালে রাজধানীর গুলিস্থানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রংপুর বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে যোগ দেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এতে তিনি বলেন, আওয়ামী লীগ সুসংগঠিত একটি দল, সদ্যসমাপ্ত সিটি নির্বাচন তারই প্রমাণ।

দলের নেতাকর্মীরা আরো আন্তরিক হলে, আগামীতে আবারো জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসবে বলেও জানান, তথ্যমন্ত্রী।

বুলবুল আহমেদ, বাংলা টিভি 

সংশ্লিষ্ট খবর

Back to top button