বাংলাদেশ

নভেম্বর ও ডিসেম্বরে সবচেয়ে বেশি উবার ব্যবহার হয়েছে

বিশ্বের সর্ববৃহৎ অন-ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার, বাংলাদেশের ক্ষেত্রে উবার মটো মানুষের সবচেয়ে পছন্দের উবার সার্ভিস, এর পরেই আছে উবার এক্স। ২০১৯ সালে বাংলাদেশে উবার ব্যবহারকারীদের চমকপ্রদ কিছু তথ্য নিয়ে ৬ ফেব্রুয়ারি একটি প্রতিবেদন প্রকাশ করেছে উবার।

এই প্রতিবেদনে দেখানো হয়েছে, উবার মটো বাংলাদেশের মানুষের সবচেয়ে পছন্দের উবার সার্ভিস, এর পরেই আছে উবার এক্স। যাত্রীরা সবচেয়ে বেশি যাতায়াত করেন বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

অন্যদিকে, নভেম্বর ও ডিসেম্বরে সবচেয়ে বেশি উবার ব্যবহার করা হয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য ২০১৯ সালের ৫ই ডিসেম্বর। আর গুলশান ১ এবং যমুনা ফিউচার পার্ক ব্যবহারকারীদের জন্য সবচেয়ে জনপ্রিয় গন্তব্যস্থল। এছাড়া, আন্তর্জাতিক শহরগুলোর মধ্যে কলকাতা, দিল্লী এনসিআর এবং চেন্নাই শহরে বাংলাদেশিদের সবচেয়ে বেশি উবার ব্যবহার করা হয়েছে।

উবারের দেয়া তথ্যমতে বাংলাদেশে জনপ্রিয় ৫টি গন্তব্যস্থল গুলশান ১, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা, গুলশান ২।

যে দিনগুলোতে সবচেয়ে বেশি উবার ব্যবহার করা হয়েছে ৫, ১২, ৮, ১৫ ডিসেম্বর ও ২৮ নভেম্বর । আর সবচেয়ে জনপ্রিয় মাস হলো ডিসেম্বর, নভেম্বর, অক্টোবর, সেপ্টেম্বর এবং জুলাই। বাংলাদেশের উবার চালকদের জন্য ব্যস্ততম সময় সন্ধ্যা ৭টা, বিকাল ৪- ৬টা এবং রাত ৮টা।

যাত্রীদের মতামত এবং উবারের ডাটা বিশ্লেষণ করার মাধ্যমে প্রকাশিত এই প্রতিবেদনে সময়ের সাথে সাথে বাংলাদেশে রাইডশেয়ারিংয়ের ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা এবং ভবিষ্যতের জন্য আধুনিক শহর গড়ার পদক্ষেপগুলোও তুলে ধরা হয়েছে।

সৌরভ নূর, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button