অন্যান্যবাংলাদেশ

ডিএমপি’র ৪৫তম প্রতিষ্ঠা দিবস আজ

গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখার পাশাপাশি মানুষের মৌলিক অধিকার ও মানবাধিকার সমুন্নত রাখতে পুলিশকে জনগণের বন্ধু হয়ে কাজ করার আহবান জানিয়েছেন, রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। আর জনবান্ধব পুলিশ ব্যবস্থা গড়ে তুলতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিএমপি’র ৪৫তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দেওয়া পৃথক বাণীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। দিবসটি উপলক্ষে ডিএমপির সকল সদস্যকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রের সর্বোচ্চ পদমর্যাদায় এই দুই ব্যক্তি।

এদিকে, দিবসটি উপলক্ষে ঢাকা মহানগর পুলিশ লাইনস রাজারবাগে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে। বিকাল ৩টায় ডিএমপি হেডকোয়ার্টার্স থেকে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। এছাড়াও প্রতিষ্ঠা দিবসের ডকুমেন্টারি প্রদর্শনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শান্তি শপথে বলীয়ান’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ডিএমপি জননিরাপত্তা বিধান ও আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। বাংলাদেশ পুলিশের বৃহৎ ইউনিট ঢাকা মহানগর পুলিশ ১৯৭৬ সাল হতে জনবহুল রাজধানী ঢাকা মহানগরের আইন শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে নিরলসভাবে কাজ করছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button