দেশবাংলা

বই সংকট ও সার্ভার জটিলতায় নোয়াখালী পাসপোর্ট অফিস

বই সংকট ও সার্ভার জটিলতায় নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসে নির্ধারিত সময়ে মিলছে না পাসপোর্ট। এতে, সিমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন সেবা প্রত্যাশীরা। দ্রুত এ সমস্যা সমাধানের দাবি গ্রাহকদের। আর সংশ্লিষ্টরা বলছেন, সমস্যা সমাধানে কাজ করা হচ্ছে।

১৯৯৮ সালে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু হলেও, ২০১০ সালে বেগমগঞ্জ উপজেলার গাবুয়ায় নিজস্ব ভবন উদ্বোধন করা হয়। প্রবাসী অধ্যুষিত এ জেলায়, দিন দিন পাসপোর্ট গ্রাহকের সংখ্যা বাড়লেও, বাড়েনি সেবার মান। বর্তমানে বই সংকট ও সার্ভার জটিলতায় ভূগছে পাসপোর্ট অফিস। ফলে, নির্ধারিত সময়ে পাসপোর্ট পাচ্ছেন না গ্রাহকরা।

ইমার্জেন্সি ৭ দিনের পাসপোর্ট ১ মাসেও পাওয়া যাচ্ছে না। আর ২৫ দিন বা ১ মাসের পাসপোর্ট, ৩ থেকে ৪ মাসেও না পাওয়ার অভিযোগ অনেকের। তাই, এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন সেবা নিতে আসা গ্রাহকরা।

এদিকে, ই-পাসপোর্ট পুরোপুরি চালু হলে এ সমস্যা থাকবেনা বলে জানান, নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাহবুবুর রহমান।

বিদেশী রেমিটেন্স অর্জনের স্বার্থে, জরুরী চিকিৎসার প্রয়োজনে এবং হজে যেতে আগ্রাহীদের যথা সময়ে পাসপোর্ট পাওয়ার ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ, এমন প্রত্যাশা এলাকাবাসির।

ইয়াকুব নবী ইমন, নোয়াখালী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close