বিশ্ববাংলা

ফ্রান্সে ভাষা শহীদদের ফুলেল শ্রদ্ধা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, ফ্রান্স আওয়ামী লীগের উদ্যোগে ৫২ এর ভাষা আন্দোলনে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

ফ্রান্স আওয়ামী লীগ আয়োজিত অস্থায়ী শহীদ মিনারে ফ্রান্স আওয়ামী লীগসহ, ফ্রান্সের বিভিন্ন সংগঠন বাংলাদেশের সময়ের সাথে মিল রেখে, বাংলাদেশ সময় রাত ১২টা এবং ফ্রান্স সময় সন্ধ্যা সাতটায়, শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

পরে ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ কাসেমের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন কয়েস এর পরিচালনায় আয়োজিত আলোচনা সভায়, প্রথমেই ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মরহুম বেনজির আহমেদ সেলিম ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে, এক মিনিট নীরবতা পালন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সভাপতি নাজিম উদ্দিন,ফ্রান্স আওয়ামী লীগেৱ যুগ্ম-সম্পাদক ফয়সাল উদ্দিনসহ আরো অনেকে।

পরে ফ্রান্স আওয়ামী লীগ, ছাত্রলীগ-যুবলীগ স্বরলিপি শিল্পীগোষ্ঠীসহ, বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close