দেশবাংলা

জীবন যুদ্ধে পরাজিত মাকে ফিরিয়ে আনলেন সন্তান

মায়ের প্রতি ভালোবাসার বিরল দৃষ্টান্ত স্থাপন করলো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী এডভোকেট শরিফুল ইসলাম।

গত ১৩ ফেব্রুয়ারি, দিনটি ছিল শরিফুলের জন্য একটু অন্যরকম। হাসপাতালের কেবিনে অসুস্থ মা। কোনো ছেলের মন কি ভালো থাকতে পারে। ডাক্তার বললেন, মায়ের সুস্থতার জন্য দরকার লিভার প্রতিস্থাপন।

তাৎক্ষণিক কোন কিছু না ভেবেই নিজের লিভারের কিছু অংশ মাকে দেওয়ার সিদ্ধান্ত নিলেন শরিফুল। ডাক্তার প্রথমে একটু চিন্তিত হলেও মায়ের প্রতি শরিফুলের ভালোবাসা দেখে লিভার প্রতিস্থাপনের সিদ্ধান্ত নিলেন। বারডেম হাসপাতালের অপারেশন থিয়েটারে পাশাপাশি শরিফুল আর তার মা।

দিনটি ছিল ১৩ই ফেব্রুয়ারি। কয়েক ঘন্টার প্রচেষ্টায় একটি সফল অপারেশনের মাধ্যমে জীবন যুদ্ধে পরাজিত হতে যাওয়া মাকে জিতিয়ে দিলেন শরিফুল। শরিফুল এবং তার মা এখন সুস্থ এবং ভালো আছেন।

         

আমরা প্রতিনিয়তই গর্ব করি আমাদের শিক্ষার্থীদের নিয়ে। তাদের সফলতায় আমরা আনন্দ পাই। তাদের ব্যর্থতায় আমরাও ব্যর্থতা অনুভব করি। আমরা বিশ্বাস করি শুধু পাঠ্য পুস্তকের শিক্ষা দিয়েই শিক্ষিত করে তোলা যায় না। পাঠ্য পুস্তকের পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে উঠুক আমাদের শিক্ষার্থীরা।

অতঃপর তাদের পরিবার, সমাজ, দেশ তথা বিশ্বের কল্যানে অগ্রণী ভূমিকা পালন করবে এটাই আমাদের প্রত্যাশা। @Hamid Rony র ফেসবুক থেকে নেয়া।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close