বিশ্ববাংলা

আশঙ্কাজনক অবস্থায় সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশি

এখন পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি। তবে, সিঙ্গাপুরে আক্রান্ত ৫ বাংলাদেশির মধ্যে আইসিইউতে থাকা একজনের অবস্থা অপরিবর্তিত এবং বাকি ৪ জনের কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব বিভাগ।

সোমবার দুপুরে রাজধানীতে সংবাদ সম্মেলনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা একথা জানান। এসময় তিনি বলেন, বাংলাদেশে করোনাভাইরাস শনাক্তের নতুন আরো ১ হাজার কিট হাতে পেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে, করোনাভাইরাস সংক্রমিত আতঙ্কে ইতোমধ্যে চীন তার প্রতিবেশী দেশ আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক, ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করেছে চীন। চীনে এপর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২ হাজার ৫৯৫ জনে। আক্রান্তের সংখ্যা প্রায় ৭৭ হাজার ছাড়িয়েছে। আর, অন্যান্য দেশে আক্রান্তের সংখ্যা ২ হাজার ১শ জন।

অন্যদিকে, দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাস সংক্রমণে নতুন করে আরো ১৬১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৬৩ জনে। সোমবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। এছাড়া, করোনাভাইরাসে ইতালিতে আরও একজনের মৃত্যু হয়েছে, এ নিয়ে দেশটিতে মোট তিনজনের মারা গেলো।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close