দেশবাংলা

প্রতিবাদ করলেই নির্যাতন আর মিথ্যা মামলা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ভুমিদস্যু আলামুর রহমানের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী। তার অন্যায়ের প্রতিবাদ করলেই, এলাকাবাসীর ওপর নেমে আসে নির্যাতন, মিথ্যা মামলা, হামলা ও হয়রানি। তার দস্যুতার ভয়ে আতঙ্কিত এলাকাবাসী।

এলাকায় শাস্তি প্রতিষ্ঠার লক্ষে এডভোকেট আলামুর রহমান ও তার সিন্ডিকেটের সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আলামুরের আইনজীবী সনদ বাতিলের দাবি জানিয়েছে এলাকাবাসী। এদিকে, নির্যাতিতদের পক্ষে থাকার কথা জানিয়েছেন, জেলা আইনজীবি সমিতির নেতারা।

নাজিপুর গ্রামের বাসিন্ধা ও জেলা জজ কোর্টের এডভোকেট আলামুর রহমান তার সহযোগী মিহিরকে নিয়ে একটি শক্তিশালি সিন্ডিকেট গঠন করে দীর্ঘদিন থেকে এলাকায় ভূমিদস্যুতাসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছে। প্রতিকারে থানার সামনে বিক্ষোভ মিছিল করেছেন, এলাকাবাসী। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তারা।

আলামুরের দেয়া মিথ্যা মামলায় গ্রেফতার হওয়ার পর, আতঙ্কে এক ব্যক্তি মারা যাওয়ার অভিযোগও করেছেন, নিহতের স্বজনরা। অন্যদিকে, অভিযুক্ত আলমুর রহমানের বক্তব্য নিতে তার বাড়িতে ও কর্মস্থল জেলা জজ কোর্টে গেলেও, তাকে পাওয়া যায়নি। এমন কি তার স্ত্রী বা স্বজনরা ক্যামরার সামনে কথা বলতে রাজি হয়নি।

এছাড়া, কারো সম্পত্তি দখল করলে বা কাউকে হয়রানি করলে অভিযুক্ত আইনজীবীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন, জেলা আইনজীবি সমিতির নেতারা। তবে, অভিযুক্তের ব্যাপারে ক্যামেরার সামনে কথা বলতে রাজি না হলেও মাবাইল ফোনে থানার ওসি জানালেন, সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এলাকায় শান্তি প্রতিষ্ঠায় ভুমিদস্যু আলামুর ও তার সিন্ডিকেটের সদস্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি, হয়রানির শিকার এলাকাবাসীর।

ইয়াকুব নবী ইমন, নোয়াখালী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close