দেশবাংলা

টাঙ্গাইলে তিন দিনব্যাপী কবিতা উৎসব ও বই মেলা

বাংলাদেশ ও ভারতের কবিদের অংশগ্রহণের মধ্য দিয়ে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে শুরু হয়েছে পঞ্চম বাংলা কবিতা উৎসব ও বই মেলা। মঙ্গলবার সকালে টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের আয়োজিত এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী বক্তব্যে বলেন, বাংলাদেশ ও ভারতের কবি-লেখকদের অংশগ্রহনের এই কবিতা উৎসবের মধ্যদিয়ে দুইদেশের সাংস্কতিক আদান-প্রদান আরো বিকশিত হবে। প্রতিমন্ত্রী আরো বলেন প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী টাঙ্গাইল জেলাকে সাংস্কৃতিক নগরী করার জন্য আমরা কাজ শুরু করেছি।

টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে উৎসবের উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ গ্রন্থাগার এর সদস্য সচিব কবি মাহমুদ কামাল।

অনুষ্ঠান শুরুর আগে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। ভারত থেকে আসা অর্ধ শতাধিক কবি ও বাংলাদেশের চারশতাধিক কবি-লেখক তিন দিনব্যাপী বাংলা কবিতা উৎসবে অংশ নিচ্ছেন। দুই বাংলার কবি-লেখকদের মিলনমেলায় পরিণত হয়েছে এ উৎসব।

টাঙ্গাইল প্রতিনিধি, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close