প্রধানমন্ত্রীবাংলাদেশ

এসএমই’র মাধ্যমে সুনীল অর্থনীতির বিকাশ ঘটাতে হবে : প্রধানমন্ত্রী

ক্ষুদ্র ও মাঝারি শিল্পে এসএমই’র মাধ্যমে সুনীল অর্থনীতির বিকাশ ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

এর আগে, প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে আজ থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নয় দিনব্যাপী ‘৮ম জাতীয় এসএমই পণ্য মেলা-২০২০’ শুরু হয়। মেলা চলবে আগামী ১২ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে এবং সবার জন্য তা উন্মুক্ত থাকবে।

মেলার উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বিশাল সমুদ্রসীমা আমরা অর্জন করেছি। এই সমুদ্র সম্পদকে আমাদের অর্থনীতিতে কাজে লাগাতে হবে। এর জন্য আামদের ব্যবস্থা নিতে হবে।’ এজন্য নতুন ও গভীর সমুদ্র বন্দর, নির্মাণ ও যোগাযোগ নেটওয়ার্কের সার্বিক উন্নয়নসহ বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, সারা বিশ্ব বাংলাদেশকে এতদিন সবাই সস্তা শ্রমের দেশ হিসেবে গণ্য করত, তাই দেশের মানুষ উপযুক্তভাবে গড়ে তুলতে হবে। আর তাই দেশে দক্ষ জনশক্তি তৈরি করার কোন বিকল্প নেই।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close