বিএনপিরাজনীতি

খালেদা জিয়াকে কারাগারে রেখে মুজিববর্ষ উদযাপন প্রহসন

খালেদা জিয়াকে কারাগারে রেখে মুজিববর্ষ উদযাপন প্রহসন বলে মন্তব্য করেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সকালে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে, সাংবাদিকদের একথা বলেন তিনি।

এসময় জনগনের সমর্থন ছাড়া আওয়ামী লীগ শুধু অস্ত্রের জোরে ক্ষমতায় টিকে আছে বলে অভিযোগ করে ফখরুল বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের মূল চেতনাই ছিল গণতন্ত্রের জন্য সংগ্রাম। এটাকে কেন্দ্র করে দীর্ঘকাল আমাদের স্বাধীনতার দাবি উঠছে। স্বাধিকার আন্দোলন ও সংগ্রাম হয়েছে।

তারই পরিণতি হিসেবে ২৬ মার্চ জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণা দিয়েছেন এবং মুক্তিযুদ্ধ হয়েছে। দেশ স্বাধীন হয়েছে। সুতরাং কোনও ব্যক্তি বা গোষ্ঠী অথবা কোনও দল স্বাধীনতার দাবিদার হতে পারে না। সমগ্র বাংলাদেশের যুগ যুগ ধরে এই স্বাধীনতার লড়াই ও সংগ্রাম করেছে।’

এছাড়া, মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের প্রসঙ্গে বলেন, ‘বর্তমানে বাংলাদেশে যে অবস্থা, বিশেষ করে ভারতের নাগরিকত্ব আইন নিয়ে সেখানে দাঙ্গা লেগে গেছে, তার যে প্রভাব এখানে পড়েছে, সেই প্রভাবের মধ্যে নরেন্দ্র মোদির বাংলাদেশে আসাটা কতটুকু সমীচীন ও শোভনীয় সেটা তারাই বিচার করবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close