প্রধানমন্ত্রীবাংলাদেশ

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণই ছিলো স্বাধীনতা সংগ্রামের পথনির্দেশনা

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণই ছিলো স্বাধীনতা সংগ্রামের পথনির্দেশনা, এ থেকেই উদ্দিপ্ত হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে বীর বাঙ্গালী এমনটিই বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীতে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি। এসময় নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানানোর আহ্বান জানান বঙ্গবন্ধু কন্যা।

৭ মার্চ উপলক্ষ্যে শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। এতে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

এসময় শেখ হাসিনা বলেন, ৭ মার্চের ভাষণে জাতির পিতা দেশের স্বাধানীতার জন্য সবরকমের নির্দেশনা দিয়ে যান। প্রস্তুত থাকতে বলেন সবাইকে। জাতির পিতার দুরদর্শিতার কারণে আজকের বাংলাদেশ আত্মমর্যাদা, সয়ংসম্পৃর্ণতা ও সমৃদ্ধির পেয়েছে।

বঙ্গবন্ধুই আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী আরো বলেন, তার ভবিষ্যৎবাণী করার অদ্ভুত শক্তি ছিল। ৭০-এর নির্বাচনের আগে তিনি বলেছিলেন, আমরা নির্বাচনে জয়লাভ করব। কিন্তু তারা ক্ষমতা দেবে না। পরে আমরা যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করব।

প্রধানমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথে উদ্দিপ্ত হয়েই সংগ্রামী বাঙ্গালী জনতা ছিনিয়ে এনেছে দেশের স্বাধীনতা।

আরমান কায়সার, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close