বিশ্ববাংলা

বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়াবে কুয়েতে

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে, বাংলাদেশিসহ কুয়েতে কাজ করা বিভিন্ন দেশের কর্মী ও ভ্রমণকারীদের ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

গত সোমবার আরব টাইমসের কুয়েত সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়, কুয়েতে কাজ করছেন এমন ১৬টি দেশের প্রবাসী কর্মীর ভিসা ও ভ্রমণ ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে, বাংলাদেশসহ সাতটি দেশের সঙ্গে বিমান চলাচল রোববারই সাময়িক বন্ধের সিদ্ধান্ত জানিয়েছিল কুয়েত সরকার। তার একদিন পরই এল এই খবর।

করোনাভাইরাস প্রতিরোধে কুয়েত সরকারের বিভিন্ন পদক্ষেপ ও কিছু অপ্রতুলতার কথা উল্লেখ করে, কুয়েতের বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান বলেন, কুয়েতের সঙ্গে বিমান চলাচল বন্ধ অবস্থায়, ছুটিতে থাকা কুয়েত প্রবাসী বাংলাদেশিদের আকামার মেয়াদ শেষ হয়ে গেলেও, বিমান চালুর পর মেয়াদোত্তীর্ণ আকামা নিয়ে কুয়েত প্রবেশে কোনো অসুবিধা হবে না।

কুয়েত দূতাবাসের জ্যৈষ্ঠ এ কর্মকর্তা আরও বলেন, কুয়েত প্রবাসীরা ছুটি শেষে কুয়েতে ফেরার আগে, তাদের কোম্পানির প্রতিনিধি কিংবা কফিলের সঙ্গে যোগাযোগ করেই যেন কুয়েতে যাওয়ার প্রস্তুতি নেন।

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী উপদেষ্টা মেজর জেনারেল তালাল মারাফির বরাত দিয়ে আরব টাইমস জানিয়েছে, স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সিভিল ইনফরমেশনের সমন্বয়ে প্রবাসীদের ভিসার মেয়াদ সংক্রান্ত সিদ্ধান্তটি নেয়া হয়েছে।

কুয়েত প্রবাসী যারা ছুটিতে বাংলাদেশে এসেছিলেন, এরমধ্যে আকামার মেয়াদ শেষ হবে যাদের, চিন্তায় ছিলেন তারা। কুয়েত সরকারের এই পদক্ষেপ তাদের জন্য স্বস্তি নিয়ে এল।

এই নিয়ম বাংলাদেশ, ভারত, লেবানন, শ্রীলঙ্কা, ফিলিপিন্স, চীন, হংকং, ইরান, সিরিয়া, মিশর, ইরাক, থাইল্যান্ড, ইতালি, দক্ষিণ কোরিয়া, জাপান ও সিঙ্গাপুর থেকে কুয়েতে কর্মরত ও ভ্রমণকারীদের জন্য প্রযোজ্য হবে।

আ হ জুবেদ, কুয়েত প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close