বিশ্ববাংলা

বাহরাইন এয়ারপোর্টে আটকা পড়েছেন প্রায় ৭০ বাংলাদেশি

সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকালের ফ্লাইটে গাল্ফ এয়ারে সৌদি আরব যাওয়ার পথে বাহরাইন এয়ারপোর্টে ট্রানজিট করে গাল্ফ এয়ার জি এফ-২৫১ ফ্লাইটটি। প্রায় ৭০ জন বাংলাদেশীসহ বিভিন্ন দেশের যাত্রী বাহরাইন এয়ারপোর্টে আটকা পড়েন।

সম্প্রতি করোনাভাইরাস এর আক্রান্ত রোগীর সংখ্যা আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সৌদি সরকার বিভিন্ন দেশ থেকে সৌদীতে যাওয়া বিভিন্ন ফ্লাইট বাতিল করায়, এমন দুর্যোগের সৃষ্টি হয়।

বাহরাইন বিমানবন্দরে কর্মরত এক বাংলাদেশীর মাধ্যমে, বাহরাইন বাংলাদেশ দুতাবাস খবর পেয়ে, দুতাবাসের শ্রম কাউন্সিলর শেখ তৌহিদুল ইসলাম ও অনুবাদক আশরাফুল ইসলাম আটকে পড়া বাংলাদেশিদের পাশে দাঁড়াতে বাহরাইন বিমানবন্দরে যান এবং তাদের দেখাশুনা ও বাংলাদেশি প্রবাসীদের খাবারের ব্যবস্থা করেন।

পরে গাল্ফ এয়ার অফিসে যোগাযোগ করে তাদেরকে গাল্ফ এয়ার ফ্লাইটের দায়িত্বে বাংলাদেশে ফিরে আসার ব্যবস্থা করেন।  ওইদিন ১২ জন যাত্রী দেশে ফিরে আসেন, বাকি ৫৮ জনকে এর পরেরদিন ফেরার ব্যবস্থা করা হয়েছে বলে বাংলাটিভিকে জানান, দুতাবাস কর্মকর্তা আশরাফুল ইসলাম।

যাত্রীদের পরিবারের সাথে যোগাযোগ করারও ব্যবস্থা করে দেয়া হয়। তারা বাহরাইন বাংলাদেশ দুতাবাসের এমন সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান ও প্রশংসা করেন।  অনেকে আবার সরকার ও দুতাবাস কর্মকর্তাদের জন্য দোয়া করেন।

সম্রাট নজরুল সিদ্দিকী, বাহরাইন প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close