দেশবাংলা

আখাউড়া স্থলবন্দরে যাত্রী পারাপার বন্ধ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের আন্তর্জাতিক ইমিগ্রেশন দিয়ে শুক্রবার থেকে যাত্রী পারাপার বন্ধ করে দিয়েছে ভারতের আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। যদিও ভারতীয় হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আগমনী যাত্রী প্রবেশ করতে পারবে বলে উল্লেখ করা রয়েছে।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন কর্মকর্তা আব্দুল আব্দুল হামিদ জানান, সকাল থেকে কোন বাংলাদেশি যাত্রীকে প্রবেশ করতে দিচ্ছে না আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

এদিকে, শুক্রবার থেকে বাংলাদেশ ফেরত ভারতীয় যাত্রীদের ১৫ দিনের জন্য কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রেখে তাদের বাড়িতে যেতে হবে বলে জানিয়েছে, ভারতীয় ইমিগ্রেশনের হেলথ ডেস্ক কর্তৃপক্ষ।

দেশের বিভিন্ন জায়গা থেকে ভারতে যাওয়ার জন্য আখাউড়া ইমিগ্রেশনে আসা যাত্রীরা জানান, সকালে বাংলাদেশ ইমিগ্রেশন চেক সম্পূর্ন করে ভারতে প্রবেশের সময় নোম্যন্সল্যান্ড থেকে তাদের ফিরিয়ে দেয় বিএসএফ। এতে মেডিকেল ভিসায় চিকিৎসা নিতে যাওয়া যাত্রীরা আর্থিক ও শারীরিক ক্ষতির মুখে পড়ছেন।

প্রসঙ্গত, প্রতিদিন আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোষ্ট ব্যবহার করে দুই দেশের প্রায় এক থেকে দেড় হাজার যাত্রী যাতায়াত করে থাকে।

মো:সাইফুল ইসলাম, আখাউড়া প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close