বিশ্ববাংলা

ইতালীতে করোনা আক্রান্ত তিন বাংলাদেশি

ইতালীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন বাংলাদেশি। আক্রান্ত ঐ তিনজনের মধ্যে একজন কুমিল্লা, একজন মাদারীপুর এবং আরেকজনের বাড়ি মানিকগঞ্জে। তারা সবাই হাসপাতালে ভর্তি রয়েছেন।

জানা যায়, দেশটির উত্তরাঞ্চলে বসবাসকারী ওই ইতালি প্রবাসী সাতদিন ধরে কোয়ারেন্টাইনে আছেন। আরেকজন উত্তর ইতালির বেরগামো থাকেন। তার দেশের বাড়ি কুমিল্লা। অপরজন মাদারীপুরের। তিনি বেশি আক্রান্ত হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়েছে।

করোনার আঘাতের কারণে দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। ফলে, গোটা ইতালি এখন ফাঁকা। সরকার নতুন করে ঘোষণা দিয়ে সকল প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। সরকারের অনুমোদিত প্রতিষ্ঠান ছাড়া কোনো ব্যবসা প্রতিষ্ঠান খোলা নেই। হাতেগোনা কয়েকটি ইন্ডাস্ট্রি খোলা রয়েছে শর্ত সাপেক্ষে।

অপরদিকে, চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে মাত্র চারজন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন, মারা গেছেন একজন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১৭০ জন। তবে করোনার তাণ্ডব চীনে কমলেও বেড়েছে ইউরোপের দেশগুলোতে।

এদিকে, ইতালিতে একদিনে মারা গেছেন আরও ১৮৯ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৬ জন আর আক্রান্ত ১৫ হাজার ১১৩ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close