অন্যান্যবাংলাদেশ

করোনা সন্দেহে ফোন করুন আইইডিসিআরের হটলাইনে

করোনা আক্রান্ত দেশের তালিকায় এখন যুক্ত হয়েছে বাংলাদেশও। ৭ মার্চ ইতালি ফেরত দুইজনসহ মোট তিনজন বাংলাদেশির শরীরে করোনা প্রথম শনাক্ত করা হয়। যদিও শরীরে করোনার লক্ষণ উপলব্ধি করার পর ওই রোগীরা নিজ থেকেই আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করেছিলেন।

এরপরই তাদের নমূনা সংগ্রহ ও পরীক্ষা করে নিশ্চিত করা হয়। এদিকে শনিবার (১৪ মার্চ) আরও ২ জন বিদেশ ফেরত বাংলাদেশিকে শনাক্ত করা হয়। সব মিলিয়ে এখন আক্রান্তের সংখ্যা ৫ জন। এরপর থেকে আবারো ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক।

এদিকে, যাদের মধ্যে করোনার লক্ষণ-জ্বর, কাশি, গলাব্যথা বা শ্বাসকষ্টের উপসর্গ রয়েছে, তারা আমাদের হটলাইনে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন, আইইডিসিআরের পরিচালক সেব্রিনা ফ্লোরা।

হটলাইন নম্বরগুলো হলো: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

যদি কারও মধ্যে শ্বাসকষ্ট থাকে তাহলে নিকটস্থ হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়ে মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, হাসপাতালে যাবেন এবং আমাদের সাথে হটলাইনেও যোগাযোগ করবেন। আপনারা যেসব হাসপাতালে যাবেন সেখান থেকেও আমাদের সঙ্গে যোগাযোগ করা হবে। সেখান থেকে নমুনা সংগ্রহ করে নিশ্চিত করা হবে।

এদিকে, দেশে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর হটলাইনের পুরোনো চারটি নম্বরের ওপর বেশি চাপ পড়ায় আরও আটটি মোবাইল নম্বর যোগ করা হয়। যতদিন করোনাভাইরাস থাকবে ততদিন তারা এভাবেই সেবা দিয়ে যাবেন বলে জানান, আইইডিসিআরের শীর্ষ কর্মকর্তারা।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close