দেশবাংলা

কুড়িগ্রামের ডিসিকে প্রত্যাহার, হাসপাতালে আরিফুল

বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে নির্যাতনের দায়ে অভিযুক্ত জেলা প্রশাসক সুলতানা পারভীনকে প্রত্যাহার করা হয়েছে।

এদিকে নির্যাতনের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবিতে ফুঁসে উঠেছে সাংবাদিক সমাজ। দেশের বিভিন্ন জেলা উপজেলায় সাংবাদিক নিরযাতনের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

কুড়িগ্রামের জেলা প্রশাসকের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে নির্যাতনের প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এদিকে, পিরোজপুর জেলা অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে শহরের টাউনক্লাব সড়কে মানববন্ধন করেছেন, কর্মরত সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ।

এসময় বক্তারা, মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ এবং প্রকৃত দোষীকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এছাড়াও সিলেট, টাঙ্গাইল, কুড়িগ্রামের রাজারহাটসহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন কর্মসূচী পালন করেছেন, গনমাধ্যমকর্মীরা।

অন্যদিকে, জামিনে মুক্ত হয়েছেন ভ্রাম্যমান আদালতের দেয়া একবছরের কারাদন্ডপ্রাপ্ত বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম। তাকে চিকিৎসার জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close