বিশ্ববাংলা

মিশিগানে বিনামূল্যে চাল-তেল বিতরণ করেছেন বাংলাদেশি

যুক্তরাষ্ট্রের মিশিগানে বিনামূল্যে চাল-তেল বিতরণ করেছেন এক বাংলাদেশি ব্যবসায়ী। স্থানীয় সময় রোববার দেশি ফ্রুটস মার্কেটের স্বত্বাধিকারী শেখর দেবের উদ্যোগে, এগুলো বিতরণ করা হয়।

করোনাভাইরাসের কারণে মিশিগান রাজ্যে খাদ্য সংকট দেখা দেয়ায় এ উদ্যোগ নেন, ব্যবসায়ী শেখর দেব। করোনায় আক্রান্ত হওয়ার কারণে, সেখানে ব্যবসা ২০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যেহেতু এই জনসমাজ থেকেই তারা অর্থ আয় করছেন, তাই এ সংকটে তাদের পাশে থাকার জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে।

তারা একেক জনকে ১০ পাউন্ড চাল ও এক গ্যালন করে তেল দিয়েছেন। মিশিগানের অ্যাটর্নি জেনারেল যেসব দোকানে অতিরিক্ত মূল্য হাঁকছে, সেই সব দোকানের বিরুদ্ধে অভিযোগ করার আহ্বান জাানান তিনি।

করোনাভাইরাসের কারণে যুক্তরাষ্ট্র জুড়ে জরুরী অবস্থা জারি করা হয়েছে। এতে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। অন্যদিকে হ্যান্ড স্যানিটাইজার, চাল, ড্রাই ফুডসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের সংকটে বেড়েছে উদ্বেগ। অনেক দোকানে সামগ্রী লিমিট করে দেয়া হয়েছে।

নিউইয়র্কের বেশিরভাগ বাঙালি দোকানগুলো পণ্যের দাম বৃদ্ধি করেছে। আর এজন্য সাধারণ জনগণও নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদের ব্যাপক চেষ্টা চালাচ্ছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close