আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

কাতারে করোনা আক্রান্তের সংখ্যা ৪৪২ ছাড়িয়েছে

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৪২ জন সংক্রমিত হয়েছেন এতে। চলমান করোনা সংকট নিয়ে সুপ্রিম কমিটির সাথে বৈঠক করেছেন, দেশটির আমিন শেখ তামিম বিন হামাদ আল-থানী।

কাতারে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা ৪৪২ জন ছাড়িয়েছে, সংকট মোকাবিলায় সুপ্রিম কমিটির সাথে বৈঠক করেছেন কাতারের আমির। করোনা সংক্রমণ ঠেকাতে সরকারিভাবে  নতুন করে পদক্ষেপ নিতে, সুপ্রিম কমিটির সাথে বৈঠকে নির্দেশনা দিয়েছেন আমির শেখ তামিম বিন হামাদ আল থানী। কাতারে আগত সকল আন্তর্জাতিক ফ্লাইট বুধবার থেকে ১৪ দিনের জন্য বন্ধ থাকবে।

৫৫ বছরের বেশি বয়সী কর্মচারী, গর্ভবতী মহিলা এবং ডায়াবেটিস, হার্ট, কিডনি রোগ ও স্ট্রেসের মতো দীর্ঘস্থায়ী রোগে যারা ভুগছেন তাদের ঘর থেকে অফিসিয়াল কাজ করার  নির্দেশ দেয়া হয়।

শিক্ষার্থীরা আগামী রোববার থেকে দূরশিক্ষণ ব্যবস্থার শিক্ষাক্রম চালিয়ে যাবেন। অর্থনৈতিক খাতে কেন্দ্রীয় ব্যাংক তফসিলি ব্যাংকগুলোকে, বেসরকারী খাতের ঋণ ছয় মাস মেয়াদের জন্য স্থগিত করার ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে ১৪ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়েছে কাতারের শিল্পনগরী ছানাইয়া। রেস্টুরেন্টে বসে খাবার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি হলেও, পার্সেলের মাধ্যমে খাবার বিক্রি করতে পারবে রেস্টুরেন্টগুলো।

ইতোপূর্বে কাতারের বাইরের দেশগুলো থেকে যেকোন ভিসায় প্রবেশ নিষিদ্ধ করলেও, কাতার শ্রম মন্ত্রণালয় জানিয়েছে, করোনার সংকট কেটে গেলে, আবার যেতে পারবেন প্রবাসীরা।

আকবর হোসেন, কাতার প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close