দেশবাংলা

দিয়াবাড়িতে কোয়ারেন্টাইন সেন্টার করার প্রতিবাদে রাস্তা অবরোধ

রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে কোয়ারেন্টিন সেন্টার না করার দাবিতে অবস্থান নিয়েছে এলাকাবাসী। এলাকাবাসীর অভিযোগ, আবাসিক এলাকায় কোয়ারেন্টিন সেন্টার করার ফলে স্থানীয়রা ঝুঁকিতে পড়বে।

শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে প্রায় শতাধিক এলাকাবাসী অবস্থান নিয়ে প্রতিবাদ জানাতে থাকে। এদিকে, উত্তরা ১৮ নম্বর সেক্টর এলাকার দিয়াবাড়িতে রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ভবনে কোয়ারেন্টিন সেন্টার স্থাপনের যাবতীয় কাজ শুরু হয়েছে। কুঞ্জলতা নামের ওই কম্পাউন্ডের ৪টি ভবনের মোট ৩৩৬টি ফ্ল্যাট কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হচ্ছে।

সরকারের যেনো বিষয়টি পুনর্বিবেচনার করে সেটির দাবি জানিয়ে প্রতিবাদ জানাতে আসে বহু এলাকাবাসী। তাদের মতে, আবাসিক এলাকায় কোয়ারেন্টিন সেন্টার স্থাপনের সিদ্ধান্ত ঠিক হয়নি। এর ফলে এখানে বসবাসরত প্রায় ৩ হাজার মানুষ স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়বেন।

ডিএমপির তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল মোত্তাকিন জানান, প্রায় শতাধিক এলাকাবাসী অবস্থান নিয়ে এখানে কোয়ারেন্টিন সেন্টার না করার দাবি জানাচ্ছেন। আমরা তাদেরকে বিষয়টি বোঝানোর চেষ্টা করছি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে আশকোনা হজক্যাম্প ও উত্তরা দিয়াবাড়ির রাজউকের ফ্ল্যাট প্রকল্প এলাকায় দুটি কোয়ারেন্টিনের দায়িত্ব সেনাবাহিনীকে দেওয়া হয়। এ কর্মসূচির অংশ হিসেবে বিদেশ থেকে আগত যাত্রীদের প্রয়োজনীয় স্ক্রিনিং করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্বাচিত ব্যক্তিদের বিমানবন্দরে প্রয়োজনীয় ইমিগ্রেশন কার্যক্রম শেষে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে।

হস্তান্তরের পর সেনাবাহিনীর তত্ত্বাবধানে এ যাত্রীদের বিমানবন্দর থেকে কোয়ারেন্টিন সেন্টারে স্থানান্তর, ডিজিটাল ডাটা এন্ট্রি কার্যক্রম সম্পন্ন, কোয়ারেন্টিন সেন্টারে থাকাকালীন আহার, বাসস্থান, চিকিৎসা এবং অন্য আনুষাঙ্গিক সেবার ব্যবস্থা করা হবে।

তাওহীদ কবির, টঙ্গী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close