fbpx
অন্যান্যবাংলাদেশ

দেশে করোনায় আরো একজনের মৃত্যু

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো চারজন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৪ জন। মৃত্যু হয়েছে ২ জনের।

শনিবার (২১ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক। স্বাস্থ্যমন্ত্রী জানান, আক্রান্ত আরো ৪ জন বেড়ে মোট হয়েছে ২৪ জন। এ নিয়ে বাংলাদেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুজন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ও শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে এবং ১০০ নতুন আইসিইউ স্থাপন করা হবে শিগগিরই। পর্যায়ক্রমে আরো ৪০০ আইসিইউ স্থাপন করা হবে। এছাড়াও প্রশিক্ষণের জন্য চীন থেকে বিশেষজ্ঞ চিকিৎসক নার্সদের দেশে আনা হবে বলেও জানান, স্বাস্থ্যমন্ত্রী।

এদিকে, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ৫০, হোম কোয়ারেন্টাইন ১৪ হাজার আছেন। মার্চের শুরু থেকে যারা বিদেশ থেকে এসেছেন, আত্মগোপনে থাকলেও তাদের কোয়ারেন্টাইনে রাখা হবে।

এর আগে গত ১৮ মার্চ (বুধবার) প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম এক বৃদ্ধের মৃত্যুর খবর দেয় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগ (আইইডিসিআর)।

সংশ্লিষ্ট খবর

Back to top button