বিশ্ববাংলা

করোনায় নিউইয়র্কে দুই বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই বাংলাদেশি মারা গেছেন। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১ বাংলাদেশি।

জানা যায় অ্যাস্ট্রোরিয়াতে ও উড সাইডে একজন করে মারা গেছে। উড সাইডে যিনি ছিলেন তার বয়স ৬০ এর নিচে। অ্যাস্ট্রোরিয়ার যিনি মারা গেছেন তার বয়স ৬০ এর ওপর। দুজনেই খুব ভালো মানুষ। কমিউনিটির সবাই তাদের চেনে।

যুক্তরাষ্ট্রে কোভিড নাইটিন ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত বাংলাদেশিদের সংখ্যাও। মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বাংলাদেশি কমিউনিটিতে বেড়েছে আতঙ্ক। বিশেষজ্ঞরা সবাইকে আরও সচেতন থাকার পরামর্শ দিয়েছেন।

নিউইয়র্ক সক্রমক রোগ বিশেষজ্ঞ ডা. লিনিয়া আহমেদ কিকি বলেন, বাংলাদেশি কমিউনিটি এবং আমেরিকান কমিউনিটি নিয়েই আমরা বেশ সচেতন। এ রোগ প্রতিহত করতে আমাদের মূল লক্ষ্যেই হচ্ছে একজন থেকে জন্য অন্যজনে না ছড়ায়।

এদিকে, দেশটিতে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৫৮ জন। এদের মধ্যে কেবল নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ৪৬ জনের।আক্রান্ত হয়েছেন প্রায় ২০ হাজার। এমন পরিস্থিতিতে করোনা নিয়ন্ত্রণে রোববার সন্ধ্যা থেকে নিউইয়র্কে লকডাউন ঘোষণা করেছেন গভর্নর অ্যান্ড্রু কুমো।

এর আগে ক্যালিফোর্নিয়ায়ও একই নির্দেশনা জারি করা হয়। এদিকে শুক্রবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট। তবে অতি জরুরি প্রয়োজনে হটলাইন নম্বর এ যোগাযোগ করা যাবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close