আওয়ামী লীগবিএনপিরাজনীতি

৫ শতাংশ ভোটে বিএনপি পেয়েছে মাত্র ৮১৭টি

ঢাকা-১০ উপনির্বাচন

ঢাকা-১০ আসনের উপনির্বাচনের ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবার (২০ মার্চ) ঘোষিত ফলাফল অনুযায়ী মাত্র ৫.২৮ শতাংশ ভোট পড়েছে।

আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ২৭৫। কেন্দ্র ১১৭টি। সবগুলো কেন্দ্রেই ইভিএমের মাধ্যমে ভোগগ্রহণ করা হয়। ফাইনাল ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৯৫৫ ভোট। বিএনপির শেখ রবিউল আলম ধানের শীষ প্রতীকে পেয়েছে ৮১৭ ভোট।

এছাড়া লাঙ্গল প্রতীকে হাজী মো. শাহজাহান ৯৭ ভোট, বাঘ প্রতীকে কাজী মুহাম্মদ আবদুর রহিম ৬৩ ভোট, হারিকেন প্রতীকে খাজা আলী হাসান আসকারী ১৫ ভোট এবং ডাব প্রতীকে মো. মিজানুর রহমান পেয়েছেন ১৮ ভোট।

করোনা আতঙ্কের মধ্যে উপনির্বাচনের ভোট পিছিয়ে দেয়ার দাবি উঠলেও সিদ্ধান্তে অনড় থাকে নির্বাচন কমিশন। পূর্বঘোষণা অনুযায়ী, আজ শনিবার (২০ মার্চ) গ্রহণ সম্পন্ন করে কমিশন। ভোটর উপস্থিতি কম হওয়ার আশঙ্কা আগেই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। হলোও তাই।

এর আগে করোনা সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৫টায়। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হলেও করোনা আতঙ্কে ভোটার উপস্থিত ছিল খুবই কম। যদিও নির্বাচন কমিশন থেকে হ্যান্ড স্যানিটাইজেশনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল প্রতিটি কেন্দ্রে।

এর আগে, ঢাকা- ১০ আসনের সংসদ সদস্য ছিলেন শেখ ফজলে নূর তাপস। গত ২৯ ডিসেম্বর তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।– সময়টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close